এবার খলনায়কের ভূমিকায় শাহরুখ!

Shahrukhঢাকা, ১৩ মে, এবিএন ওয়ার্ল্ড : এবার সুলতান হচ্ছেন শাহরুখ খান। সঞ্জয় লীলা বনশালীর পরবর্তী ছবিতে সুলতান হচ্ছেন শাহরুখ খান। এখন এই জল্পনাই ঘোরাফেরা করছে বলিউডে।ইতিমধ্যেই দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংহকে নিয়ে দুটি ‘পিরিয়ড’ ভিত্তিক ছবি নির্মাণ করেছেন সঞ্জয়। এই জুটি নিয়ে আরেকটি ছবি তৈরি করার ভাবনাচিন্তা করছেন এই জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালক। জানা গেছে, ওই ছবির সম্ভাব্য নাম ‘পদ্মাবতী’, যা রানী পদ্মাবতীর জীবনের ওপর ভিত্তি করেই তৈরি হবে। পদ্মাবতীর চরিত্রে সঞ্জয়ের প্রথম পছন্দ দীপিকাই। এই ছবিতে দুই পুরুষ চরিত্রের উল্লেখ রয়েছে। একটি রাজা রতনসেন এবং অন্যটি সুলতান আলাউদ্দিন খিলজি।
জল্পনা হচ্ছে, একটি চরিত্রে (আলাউদ্দিন) সম্ভবত শাহরুখকে দিয়ে করাতে চাইছেন সঞ্জয়। শোনা গেছে, বলিউড বাদশা-র সঙ্গে এই নিয়ে একটি বৈঠকও করে ফেলেছেন বনশালী। বলা বাহুল্য, চরিত্রটি অনেকটাই ‘নেগেটিভ’ বা খলনায়কের। এটা তো সকলেই জানেন যে, ‘বাজিগর’ থেকে ‘ডন’ থেকে হালে ‘ফ্যান’ কেরিয়ারে বহুবার খলনায়ক বা অ্যান্টি-হিরোর চরিত্রে অভিনয় করেছেন কিং খান। তাই সঞ্জয়ের ছবিতেও শাহরুখের অভিনয়ের সম্ভাবনা নিয়ে জোর জল্পনা ছড়িয়েছে টিনসেল টাউনে।
তবে, এই জল্পনা বা সম্ভাবনার বিপরীতেও অনেক যুক্তি রয়েছে। ফিল্ম ইন্ডাস্ট্রির এক সূত্রের মতে, সঞ্জয় একইসঙ্গে দুটি ছবির চিত্রনাট্য নিয়ে কাজ করছেন। সম্ভবত, অন্য ছবি নিয়েই তিনি শাহরুখের সঙ্গে কথা বলেছেন। সেই সূত্রের মতে, ‘পদ্মাবতী’-তে শাহরুখ ও রণবীরের অভিনয় করার সম্ভাবনা নেই বললেই চলে। ওই সূত্রের পাল্টা প্রশ্ন, শাহরুখ কেন এমন কোন ছবিতে অভিনয় করবেন, যেখানে কোনও মহিলা কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন?
সঞ্জয় ইতিমধ্যেই ‘পদ্মাবতী’-র মুক্তির সময় ঘোষণা করে দিয়েছেন। জানিয়েছেন, আগামী বছরই মুক্তি পাবে এই ছবি। ফলে, শুটিং শুরু হবে এবছরই। যা শাহরুখের পক্ষে আদৌ সম্ভব নয়। কারণ, তার হাতে কোনও সময় নেই। তিনি জানিয়েছেন, সম্ভবত রণবীরই ওই চরিত্রে থাকবেন। কারণ, এটা তার কাছে নতুন চ্যালেঞ্জ হবে। তাছাড়া, যেখানে দীপিকা মুখ্য ভূমিকায়, সেখানে নেগেটিভ চরিত্র করতেও আপত্তি নেই রণবীরের।

এবিএন/শুক্র/বিনোদন/ডেস্ক/মাম

Check Also

সিরিয়াতেই থাকতে হবে ‘আইএস বধূকে’, বাংলাদেশি বংশোদ্ভূত কে এই শামীমা?

ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীতে যোগ দিতে ২০১৫ সালে যুক্তরাজ্য থেকে সিরিয়ায় পালিয়ে যাওয়া শামীমা বেগম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।