শিগগিরই রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন শুরু হচ্ছে : নাসিম

Nasim1রাজশাহী, ১৬ মে : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মাদ নাসিম বলেছেন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বাস্তবায়ন দ্রুত শুরু হবে। পাশাপাশি রাজশাহী মেডিকেল কলেজের (আরএমসি) ডেন্টাল শাখাও পরিপূর্ণ ডেন্টাল কলেজে রূপান্তরিত হবে। মন্ত্রী বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (আরএমসিএইচ) জন্যও নতুর এমআরআই, ডিজিটাল এক্সরে মেশিন ও একটি আধুনিক এ্যাম্বুলেন্সসহ প্রয়োজনীয় সব সরঞ্জাম যোগান দেয়া হবে। একইসঙ্গে তিনি দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী উচ্চারণ করে বলেন, এ ধরণের অপরাধের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
নাসিম গতকাল সন্ধ্যায় আরএমসি মিলনায়তনে মেডিকেল কলেজ ও মেডিকেল কলেজ হাসপাতাল কর্তপক্ষ এবং বিএমএ স্থানীয় শাখার নেতৃবৃন্দ ও সংশিষ্ট আন্যান্যের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামানের সভাপতিত্বে ফজলে হোসেন বাদশা এমপি, নাজমুল হক প্রধান এমপি, আরএমসি’র অধ্যক্ষ ডা. মাসুম হাবিব, আরএমসিএইচ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল রফিকুল ইসলাম, আরএমসি শিক্ষক সমিতির সম্পাদক ড. মাহবুবুর রহমান ও আরএমসি উপ-অধ্যক্ষ ড. নওশাদ আলী অনুষ্ঠানে বক্তৃতা করেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, দক্ষ চিকিৎসক গড়ে তুলতে মেডিকেল শিক্ষাকে সময়োপযোগী করতে হবে। পর্যাপ্ত শিক্ষক ও প্রয়োজনীয় আধুনিক যন্ত্রপাতি ছাড়া ছাত্র ও চিকিৎসকদের পক্ষে যথাযথ জ্ঞানার্জন সম্ভব নয়। এ লক্ষ্য অর্জনের পন্থা উদ্ভাবনে চিকিৎসা বিদ্যার শিক্ষকদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। নাসিম বলেন, লবিং-গ্রুপিং করে রাজধানী ও বড় শহরগুলোতে থাকার বদলে চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে চিকিৎসকদের গ্রামে যাওয়ার মানসিকতা গড়ে তুলতে হবে। গ্রামের মানুষের কাছে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিক চালু হয়েছে। পল্লীর মানুষ এখন হাতের কাছে প্রয়োজনী স্বাস্থ্যসেবা পেয়ে খুশী। কমিউনিটি ক্লিনিকগুলো ডাব্লিউএইচও, ইউনিসেফ প্রধান ও জাতিসংঘ মহাসচিবসহ বিশ্বের প্রশংসা কুড়িয়েছে। মন্ত্রী বলেন, স্বাস্থ্যখাতের উন্নয়নে সরকার আগামী বাজেটে এ খাতের বরাদ্দ দ্বিগুণ করার উদ্যোগ নিয়েছে।

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।