সবার আগে নবম আইপিএল’র ফাইনালে বেঙ্গালুরু

RCBঢাকা, ২৫ মে : সবার আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরের ফাইনালে উঠে গেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে গুজরাট লায়ন্সকে ৪ উইকেটে হারিয়েছে তারা। ঘরের মাঠ চিন্নাস্বামীতে পরাজয়ের দুয়ার থেকে দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে জিতিয়েছেন ডি ভিলিয়ার্স। এ ম্যাচে শূন্য রানে ফিরলেন বিরাট কোহলি। ব্যর্থ ক্রিস গেইল, শেন ওয়াটসনও। প্রসঙ্গত বরাবরই আইপিএলের অন্যতম তারকা সমৃদ্ধ ও ব্যয়বহল দল গড়ে বেঙ্গালুরু। তবে সাফল্য এখনও অধরা। ২০০৯ ও ২০১১ সালে তারা হেরেছে ফাইনালে। তবে এবার কোহলি-ডি ভিলিয়ার্সদের যা ফর্ম, তৃতীয়বারের ফাইনালে প্রতিপক্ষ যেই থাকুক না কেন ‘ফেভরিট’ থাকবে বেঙ্গালুরুই।
মহাতারকাদের ছাপিয়ে দারুণ এক স্পেলে নায়ক হওয়ার পথে গুজরাট লায়ন্সের ধাওয়াল কুলকার্নি। কিন্তু শেষ পর্যন্ত সব আলো কেড়ে নিলেন এবি ডি ভিলিয়ার্স। অসাধারণ ইনিংসে ফাইনালে তুললেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। ১৫৯ রান তাড়ায় দ্বিতীয় ওভারেই কোহলিকে হারায় বেঙ্গালুরু। তার সামনে হাতছানি ছিল টুর্নামেন্টে হাজার রান ছোঁয়ার। কিন্তু অতিমানবীয় রানযাত্রায় অবশেষে পড়ল ‘ল অব এভারেজ’ খড়্গ। কুলকার্নির অনেক বাইরের বল তাড়া করে স্টাম্পে টেনে আনলেন কোহলি।
পরের ওভারে কুলকার্নি টানা দুই বলে ফেরান গেইল ও লোকেশ রাহুলকে শেন ওয়াটসনকে ফেরান রবীন্দ্র জাদেজা। কূলকার্নি আরও এক ব্যাটসম্যান শচিন বেবিকে ফেরান খালি হাতে। বেঙ্গালুরুর রান তখন ৫ উইকেটে ২৯। ৩ ওভারে ৮ রানে ৪ উইকেট কুলকার্নির! ডি ভিলিয়ার্সের ব্যাটিংয়ে অবশ্য সেসবের প্রভাব পড়েছে সামান্যই। পঞ্চম উইকেটের পতনের পরপরই টানা দুই চার মেরেছেন জাদেজাকে। শাদাব জাকাতির এক ওভারে ১৮ রান নেন স্টুয়ার্ট বিনি। খানিক পর ১৫ বলে ২১ করে ফিরে যান বিনিও। তবে দলের প্রয়োজনে দাঁড়িয়ে যান ইকবাল আব্দুল্লাহ। বাঁহাতি স্পিনার ব্যাট হাতে দারুণ সঙ্গ দিয়েছেন ডি ভিলিয়ার্সকে। দুজন মিলে টেনে নিয়ে যান ইনিংস। ৬ ওভারে যখন প্রয়োজন ৬৩, ডি ভিলিয়ার্সের তখনই শুরু খুনে আক্রমণের।
চোখধাঁধানো সব শট আর চার ছক্কার ঝড়ে উড়ে যায় ম্যাচে নাটকীয়তার সম্ভাবনা। জয় নাগালে দেখে শট খেলতে শুরু করেন আব্দুল্লাহও। বেঙ্গালুরু জিতে যায় ১০ বল বাকি থাকতেই। ৫টি করে চার ও ছক্কায় ৪৭ বলে ৭৯ রানে অপরাজিত থেকে ডি ভিলিয়ার্স। ২৫ বলে ৩৩ আব্দুল্লাহ। সপ্তম উইকেটে দুজনের অবিচ্ছিন্ন জুটি ৫২ বলে ৯১ রানের।

এবিএন/বুধ/খেলাধুলা/আন্তর্জাতিক/ডেস্ক/আলিফ

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।