মাহে রমজান আসন্ন : মাছ তরকারির বাজরেও দাম চড়া

Bazar-1ঢাকা, ২৭ মে : আসছে পবিত্র রমজান। তার আগেই দাম বাড়তে শুরু করেছে রাজধানীর মাছ-তরকারির বাজারেও। দোকানগুলোতে পর্যাপ্ত পরিমানে সরবরাহ থাকলেও প্রত্যেকটি সবজির দাম বেড়েছে কেজিতে ৫ থেকে ৭ টাকা করে। একই অবস্থা মাছ বাজারেও, গত সপ্তাহের তুলনায় প্রায় দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে ইলিশ, বেড়েছে অন্যান্য মাছের দামও। আজ শুক্রবার রাজধানীর কয়েকটি কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।
বিক্রেতাদের দাবি, মৌসুম হওয়ায় সবজির দাম কম, পাশাপাশি এবারের রমজানে মাছের দামও কমবে বলেই মত তাদের, যদিও এতে মোটেও আস্থা নেই ক্রেতাদের। এদিকে বাড়তি দামেই বিক্রি হচ্ছে সব ধরণের মাংস, বাজারে প্রতিকেজি গরুর মাংস ৪৫০ টাকা, খাসি সাড়ে ৬০০ থেকে ৭০০, আর ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৭০ টাকা দরে। অথচ ১৫-২০ দিন আগেও এসব মাংসের দাম কেজিপ্রতি অন্তত ৪০-৫০ টাকা কম ছিল।
ক্রেতারা জানান, বাজারে অভাব নেই মাছের, বিক্রেতাদের ঝুড়ি ভর্তি ইলিশ, রুই, তেলাপিয়া চিংড়ি আর গুলিশা মাছ দেখে যে কারো ইচ্ছা হবে এসবের স্বাদ নেয়ার। কিন্তু মাছ কিনতে গিয়ে অধিকাংশ সময়ই বিপাকে পড়তে হয় নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীর ক্রেতাদের। সে তুলনায় সবজির বাজারে দামের ঊর্ধ্বগতি কিছুটা কম।
গত সপ্তাহের চেয়ে সবজিপ্রতি ৫-৭ টাকা বৃদ্ধিকেও খুব বড় করে দেখছেন না বিক্রেতারা। তবে বাস্তবচিত্র দেখে আসন্ন রমজানে সবজির বাজার আরও চড়া হবে বলেই আশঙ্কা ক্রেতাদের।

শুক্র/অর্থনীতি/ডেস্ক

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।