সরকারী ওষুধ চুরি, অর্থ আতœসাৎ ও অনিয়ম দূর্নীতির অভিযোগে নওগাঁর ধামইরহাটে মানববন্ধন

ক্রাইমবার্তা রিপোট:      জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
সরকারী ওষুধ চুরি করে বিক্রি, অর্থ আতœসাৎ ও অনিয়ম দূর্নীতির অভিযোগে র‌্যাবের হাতে আটক নওগাঁর ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোরকিপার রুহুল আমিনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা। শনিবার বেলা ১১টা থেকে ধামইরহাট উপজেলা পরিষদের সামনে ঘন্টাকালব্যাপী মানববন্ধন পালন করা হয়। ধামইরহাট উপজেলা সচেতন মহলের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে নেতৃত্ব দেন 9এ্যাডভোকেট আইয়ুব হোসেন। এ সময় মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, উপজেলা আদিবাসী নেতা ঈশ্বর মার্ডি, প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোস্তফা কামাল বাবু, কারী আব্দুল জলিল প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা হাসপাতালের স্টোরকিপার রুহুল আমিন ও উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ মাজেদুর রহমানের বিরুদ্ধে ভুয়া বিল ভাউচারে সরকারী টাকা আতœসাৎ, দায়িত্ব পালনে অবহেলাসহ নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ তুলে ধরে দৃষ্টান্তমুলক শাস্তি ও অপসারন দাবি করেন। মানববন্ধনে এলাকার নানা শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করে।
উল্লেখ্য, গত ২ নভেম্বর রাতে সরকারী ওষুধ চুরি করে বিক্রি করার সময় স্থানীয় একটি বেসরকারী ক্লিনিক থেকে স্টোরকিপার রুহুল আমিনকে হাতে নাতে আটক করে র‌্যাব।

 

-দৈনিক-পত্রিকা ও বিভিন্ন অনলাইন এ সংবাদ প্রকাশ        নওগাঁয় অবশেষে ভেঙ্গে ফেলা হলো    মরন ফাঁদে পরিনত সেই স্প্রিড বেকারটি

জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁর নওহাটা পুলিশ ফাঁড়ির সামনে-স্প্রিড বেকার নয় এযেন এক মরন ফাঁদ সহ বিভিন্ন শিরোনামে দৈনিক ও অনলাইন বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ার পরই নওগাঁ-মহাদেবপুর পাকা-সড়কের উপর নির্মিত উচু ¯িপ্রড বেকারটি স্থানিয় ফাঁড়ি পুলিশের উদ্যোগে ভেঙ্গে ফেলা হয়েছে।
এব্যাপারে নওহাটা পুলিশ ফাঁড়ি ইনচার্জ এস আই আমিনুল ইসলাম বলেন, আমি এ ফাঁড়িতে যোগদানের পূর্বে নির্মিত মহাদেবপুর-নওগাঁ সড়কের উপর ওই ¯িপ্রড বেকারটি এতই উচু যে সড়ক দিয়ে চলাচলকারী মোটর সাইকেল সহ অনেক যানবাহনের তলায় বাড়ি খেয়ে ক্ষতিগ্রর  ও দূর্ঘটনার শিকার হচ্ছিল যানবাহন। সম্পতি শুক্রবার সন্ধায় ¯িপ্রড বেকারে এক মোটর সাইকেল দূর্ঘটনায় মোটর সাইকেলের পিছনে বসে থাকা হোসনে আরা (৩২) নামের এক নারী ও তার কোলের আড়াই বছরের ছেলে হাসমীর হোসেন মোটর সাইকেল থেকে সিটকে সড়কের উপর পড়ে মারান্তক জখম হন । এ সড়ক দূর্ঘটনার বিষয়টি জানার পরই জনসার্থে উচু ওই ¯িপ্রড বেকারটি ভেঙ্গে ফেলা হয়েছে বলেও তিনি জানিয়েছেন ।

নওগাঁয় ফ্রী মেডিকেল ক্যাম্প ও চক্ষু শিবির
জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নওগাঁ শাখার উদ্যোগে শাখা ভবনে ব্যাংকের পল্লি উন্নয়ন প্রকল্প (আরডিএস)- এর গ্রাহকদের নিয়ে ফ্রী মেডিকেল ক্যাম্প ও চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে ব্যাংকের শাখা ব্যবস্থাপক রাশেদুল করিমের সভাপতিত্বে মেডিকেল ক্যাম্প ও চক্ষু শিবিরে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাখার আরডিএস প্রকল্প কর্মকর্তা তৌহিদুল আহাদ। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হলিক্রিসেন্ট হাসপাতালের পরিচালক নাজমুল হুদা জুয়েল, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নওগাঁ শাখার বিনিয়োগ ইনচার্জ আব্দুস সামাদ প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি ইসলামী ব্যাংক বাংলাদেশের বিভিন্ন সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রমের ভূয়সী প্রসংশা করে বলেন এ ব্যাংকটির শ্রেষ্ঠত্ব অর্জনের অন্যতম নিয়ামক হচ্ছে এ ধরনের দাতব্য কর্মকান্ড। তিনি অন্যান্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সমূহকে এ থেকে শিক্ষা নিয়ে সমাজের পিছিয়ে পরা মানুষের জন্য এগিয়ে আসার আহব্বান জানান। মেডিকেল ক্যাম্প ও চক্ষু শিবির যৌথভাবে পরিচালনা করেন নওগাঁ ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল এবং রিভিশন আই হসপিটাল এন্ড ফেকো সেন্টার।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।