৩ যুদ্ধবাজকে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দিচ্ছেন ট্রাম্প

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক :মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের বিজয়ী প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নতুন প্রশাসন সাজানোর অংশ হিসেবে তিনজন যুদ্ধবাজ সাবেক সেনা কর্মকর্তাকে গুরুত্বপূর্ণ তিনটি পদে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।বাম থেকে জেফ সেশন্স, পম্পেও এবং ফ্লিন

 

 

 

 

 

 

 

 

বাম থেকে জেফ সেশন্স, পম্পেও এবং ফ্লিন

সরকার গঠনকারী টিমের এক সদস্য গতকাল (শুক্রবার) এ ঘোষণা দিয়েছেন। তিনি

বলেন, অবসরপ্রাপ্ত মার্কিন জেনারেল মাইকেল ফ্লিন নতুন সরকারের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে কাজ করবেন। রিপাবলিকান সিনেটর জেফ সেশন্স মার্কিন অ্যাটর্নি জেনারেল হিসেবে এবং প্রতিনিধি পরিষদের সদস্য মাইক পম্পেও মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ’র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এই সদস্য জানান, তিনজনই এ তিন পদে দায়িত্ব নিতে রাজি হয়েছেন। এর মধ্যে তিন তারকার জেনারেল ৫৭ বছর বয়সী ফ্লিন ওবামা প্রশাসনের অধীনে জাতীয় গোয়েন্দা সংস্থার সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। এছাড়া, জয়েন্ট স্পেশাল অপারেশন্স কমান্ডের গোয়েন্দা পরিচালক হিসেবে ২০০৪ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে মার্কিন প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা থেকে তাকে অব্যবস্থাপনার দায়ে বরখাস্ত করা হয়।

৬৯ বছর বয়সী সিনেটর জেফ সেশন্স মার্কিন সিনেটের আর্মড সার্ভিসেস কমিটির শীর্ষ পর্যায়ের সদস্য এবং আগে তিনি মার্কিন অ্যাটর্নি জেনারেল হিসেবে কাজ করেছেন। ১৯৮৬ সালে বর্ণবাবদী মন্তব্যের জন্য মার্কিন ‘ফেডারেল জাজ’ হিসেবে তার নিয়োগ নিশ্চিত করা হয়নি।

এছাড়া, কানসাস থেকে নির্বাচিত মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য ৫২ বছর বয়সী পম্পেও সিআইএ’র বর্তমান পরিচালক জন ব্রেনানের জায়গায় দায়িত্ব পালন করবেন। এর আগে তিনি মার্কিন প্রতিনিধি পরিষদের গোয়েন্দা, জ্বালানি ও বাণিজ্য বিষয়ক কমিটির সদস্য হিসেবে কাজ করেছেন।
সূত্র : ওয়েবসাইট

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।