ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪২

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক :ভারতের উত্তর প্রদেশের কানপুরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪২ জনে দাঁড়িয়েছে। খবর রয়টার্স, টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি, দ্য হিন্দুর।

শনিবার স্থানীয় সময় রাত ৩টার দিকে কানপুর থেকে ১০০ কিলোমিটার দূরে পুখরানে ‘পাটনা-ইন্দোর এক্সপ্রেস’ ট্রেনের ১৪টি বগি লাইনচ্যুত হয়।

ধারণা করা হচ্ছে, এই ১৪টি বগিতে ৫ শতাধিক অতিরক্তি যাত্রী ছিল। ইতিমধ্যে গুরুতর আহত ২৫০ যাত্রীকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও অনেকে ট্রেনের বগির মধ্যে আটকা রয়েছে।

রোববার দিনভর উদ্ধার অভিযানে ১২০ জনের মরদেহ উদ্ধার করা হয়। রাতেও চলে উদ্ধার তৎপরতা।

উদ্ধার তৎপরতায় যোগ দিয়েছে দেশটির সেনাবাহিনী। সোমবার নতুন করে আরও ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়। আর আহতদের জন্য ঘটনাস্থলে বিশেষ ট্রেন আনা হয়েছে।

উত্তর প্রদেশের পুলিশ প্রধান (ডিজিপি) জাবেদ আহমেদ জানান, নিহতদের মধ্যে ৮০ জনের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে। এদের মধ্যে ৪৫ জন উত্তর প্রদেশের, ২০ জন মধ্য প্রদেশের, ১৪ জন বিহারের আর বাকিরা মহারাষ্ট্রের বাসিন্দা।

স্মরণকালের ভয়াবহ এ দুর্ঘটনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রেলমন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে কথা বলে সার্বিক খোঁজ-খবর নিচ্ছেন।

উত্তরাঞ্চলের কেন্দ্রীয় রেলওয়ে মুখপাত্র বিজয় কুমার জানান, খবর পেয়ে চিকিৎসক ও রেলওয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা চালাচ্ছেন।

উত্তর প্রদেশেরে মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব নিজে সার্বিক উদ্ধার তৎপরতা পর্যবেক্ষণ করছেন এবং পুলিশ প্রধানকেও নির্দেশ দিয়েছেন।

Facebook Comments
Please follow and like us: