দক্ষিণ বঙ্গের বিশিষ্ট আলেম মুফতি নুরুল ইসলামের ইন্তেকাল

ক্রাইমবার্তা রিপোট: সাতক্ষীরা সংবাদদাতাঃ দক্ষিণ বঙ্গের বিশিষ্ট আলেম মুফতি নুরুল ইসলাম ইন্তেকাল করেছেন। তিনি সাতক্ষীরা আলিয়া কামিলা মাদ্রাসার সহকারী মুফতির দায়িত্বে ছিলেন। মুন্সিপাড়া কলেজ রোড সংলগ্ন একটি বাড়িতে তিনি পরিবার নিয়ে থাকতে। তার পৈত্রিক নিবাস আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের শ্রিপুর গ্রামে। ২১ বছর ধরে তিনি সুনামেন সাথে প্রতিষ্ঠানটিতে কর্মরত ছিলেন। তিনি দুই কন্য ও এক সন্তানের জনক। মৃত্যকালে তার বয়স হয়ে ছিল ৪৭ বছর। 29
সোমবার সকালে কর্মস্থালে আসার পথে শাররীক অসুস্থতা বোধ করলে পারিবারিক ভাবে তাকে স্থানীয় একটি চিকিৎসালয়ে ভর্তি করানো হয়। সেখান থেকে অবস্থার অবন্নতি হলে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসময় হাসপাতালের কর্মরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করেন। ডাক্তার জানান,হার্ডএ্যার্টাক করার কারণে তার র্মত্যু হয়েছে।
তাঁর মৃত্যুতে এলাকাতে শোকের ছায়া নেমে এসেছে। এদিকে দুপুর দুইটার দিকে মরহুমের কর্মস্থাল সাতক্ষীরা আলিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গনে এক হৃদয় বিদারক পরিবেশের মধ্য দিয়ে প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। নামাজের ইমামতি করেন,প্রতিষ্ঠানটির হেড ,মুফতি আখতারুজ্জামান। এর আগে জানাযা পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন,মরহুমের একমাত্র ছেলে,ছাব্বির আহম্মদ, অধ্যক্ষ মুহাদ্দিস মোস্তফা শামসুজ্জামান, প্রতিষ্টানটির গর্ভঃসদস্য জেলা ওলামা লীগের সভাপতি নাজমুল হাসান বকুল,মুহাদ্দিস সিরাজুল ইসলাম সহ বিভিন্ন শ্রেণী পেষার মানুষ।
মরহুমের দ্বিতীয় নামাজের জানাযা অনুষ্ঠিত হয় বিকাল ৪টায় তার গ্রামের বাড়িতে। পরে বাবা মায়ের পাশে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্মন্ন করা হয়।
বাংলাদেশ মসজিদ মিশনের সাতক্ষীরা জেলা কমিটির সেক্রেটারী মাওলানা মুস্তাফিজুর রহমান,প্রতিষ্টানটির কর্মরত শিক্ষকবৃন্দ মরহুমের মৃত্যুতে গভীর শোক জানিয়ে বিবৃত্তি দিয়েছে। এক শোক বর্তায় প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহাদ্দিস মোস্তফা শামসুজ্জামান জানান,তার মৃত্যুতে জাতি একজন আলেম কে হারাল। প্রতিষ্ঠানটি একজন বিজ্ঞশিক্ষক হারালো। তাঁরমত একন জন সৎ,সাহসী,কর্মঠ,আমানাত দার,দায়িত্ববান মানুষ পাওয়া কঠিন। আমরা তার রুহের মাগফিরাত কামনা করি। একই সাথে শোক সন্তাপ্ত পরিবারের প্রতি জানায় গভীর সমবেদনা।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।