মুন্সীগঞ্জে বিএনপির নেতাকর্মীদের পুলিশের লাথি, লাঠিপেটা

ক্রাইমবার্তা রিপোট:মুন্সীগঞ্জে বিক্ষোভ মিছিলের জন্য জড়ো হলে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হন। এ সময় পুলিশ তাঁদের লাথি মারে, লাঠিচার্জ করে। এরপর তাঁরা ছত্রভঙ্গ হয়ে যান।

কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়েছিল।

সদর উপজেলা বিএনপির সভাপতি মো. মহিউদ্দিনের সভাপতিত্বে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা জড়ো হয়েছিলেন।

 

প্রত্যক্ষদর্শী ও বিএনপির কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা যায়, বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নিয়ে পার্টি অফিস থেকে রাস্তায় যাওয়ার সময় পুলিশ বেধড়ক লাঠিচার্জ শুরু করে। এতে দলীয় ১০ নেতাকর্মী আহত হন। এ ঘটনায় মুন্সীগঞ্জ সদর উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আতোয়ার হোসেন বাবুল, কোষাধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব চেয়ারম্যান, সদর উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মাহবুব হাসান সোহাগসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে ছাত্রদল নেতা মাহবুব হাসান সোহাগকে বেধড়ক লাঠিপেটা করে পুলিশ আটক করে নিয়ে যায়। পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

19

বিএনপির নেতারা জানান, খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বিভিন্ন স্থান থেকে দলীয় নেতাকর্মীরা পার্টি অফিসে এসে জড়ো হয়েছিলেন। আহতদের সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

তবে মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. মফিজুর রহমান বলেন, ‘পুলিশের পক্ষ থেকে কোনো লাঠিচার্জ করা হয়নি। দলীয় কার্যালয়ে তাদের সমাগম বেশি থাকায় আমরা অবস্থান করি। পরে আমাদের উপস্থিতি দেখে তারা বিভিন্ন স্থানে চলে যায়।’

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।