সাত খুন : আসামিদের মৃত্যুদণ্ড চেয়েছে রাষ্ট্রপক্ষ

ক্রাইমবার্তা রিপোট:নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলায় পরিকল্পনা, অপহরণ, হত্যা ও গুমের অভিযোগ প্রমাণ করার দাবি জানিয়ে সব আসামির সর্বোচ্চ সাজা রশিতে ঝুলিয়ে ফাঁসির আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

সোমবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে যুক্তিতর্ক উপস্থাপন শেষে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএম ওয়াজেদ আলী খোকন এ আবেদন জানান।

এদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা ৫৫ মিনিট পর্যন্ত আদালতের কার্যক্রম চলে।

ওয়াজেদ আলী খোকন জানান, রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শেষে ১৫ জন আসামির আইনজীবীরাও তাদের যুক্তিতর্ক উপস্থাপন করেছেন। বাকি ২০ আসামির পক্ষে যুক্তিতর্কের জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করেছেন আদালত।

তিনি আরও জানান, সাত খুনের পরিকল্পনা, হত্যা ও গুমের অভিযোগ এবং এর সঙ্গে আসামিদের সংশ্লিষ্টতা প্রমাণ করতে পেরেছি। তাই আদালতে আইন অনুযায়ী সব আসামির রশিতে ঝুলিয়ে ফাঁসি দাবি জানিয়েছি।

ওয়াজেদ আলী বলেন, চার্জগঠন থেকে শুরু করে আজ ছিল মামলার ৩৪তম কার্যদিবস। এ মামলার ২১ আসামি এবং ২০ সাক্ষী ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। রাষ্ট্রপক্ষ মামলার পক্ষে ১০৬ জন সাক্ষী উপস্থাপন করেছে, যার মধ্যে ৬০ জন প্রত্যক্ষদর্শী সাক্ষী দিয়েছেন।

২০১৪ সালের ২৭ এপ্রিল ফতুল্লা খান সাহেব স্টেডিয়ামের সামনে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাত জনকে অপহরণ করেন র‌্যাব-১১ এর বিপদগামী সদস্যরা। এরপর হত্যা শেষে ইট বেঁধে প্রত্যেকের লাশ শীতলক্ষ্যা নদীতে ডুবিয়ে দেয়া হয়। পরে একে একে প্রত্যেকের লাশ ভেসে উঠে।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।