উৎসব মুখর পরিবেশে ইবির প্রতিষ্ঠা দিবস পালিত

ক্রাইমবার্তা রিপোট:ইবি সংবাদদাতা-18
ব্যাপক উৎসব মুখর পরিবেশে পালিত হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী। দিবসটি উদ্যাপন উপলক্ষে নানা কর্মসূচি গ্রহন করে কর্তৃপক্ষ। কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। প্রভোস্টগণ সকাল ৯টায় স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করেন।

সকাল ১০টায় শুরু হয় আনন্দ শোভাযাত্রা। প্রশাসন ভবন চত্ত্বরে ভিসি প্রফেসর ড.  হারুন-উর-রশিদ আসকারী শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে আনন্দ শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ। পরে ভিসির নেতৃত্বে প্রশাসন ভবন চত্বর হতে অনুষদীয় ডিনবৃন্দ, প্রভোস্টবৃন্দ, সভাপতিবৃন্দ, প্রক্টর, ছাত্র-উপদেষ্টা ও বিভিন্ন অফিসের কর্মকর্তা-কর্মচারী, সকল বিভাগ, হল ও ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা- কর্মচারীদের সমন্বয়ে বাদ্যযন্ত্রসহ বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টিএসসিসি-তে বীরশ্রেষ্ঠ শহীদ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে সমবেত হয়।

শোভাযাত্রা শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় প্রফেসর ড. সাইদুর রহমান ও আরমিন খাতুনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম. অব্দুল লতিফ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় দিবসসমূহ উদ্যাপন স্ট্যান্ডিং কমিটির আহ্বায়ক প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। স্বাগত বক্তব্য প্রদান রাখেন উপ-কমিটির আহ্বায়ক ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মহাঃ আনোয়ারুল হক। আলোচনাসভার পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
অনুষ্ঠানে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন,“আমি শিক্ষক হিসেবে যোগদানের পরেই এই বিশ্ববিদ্যালয়ের প্রেমে পড়েছি। বিশ্ববিদ্যালয় থেকে অনেক কিছু পেয়েছি, এবার দেবার পালা। আমরা কি পেলাম তা না ভেবে আমরা বিশ্ববিদ্যালয়কে কি দিলাম সেটা ভাবা দরকার। তিনি বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সচ্ছতা ও নতুনত্বের বিষয়ে জোর দেন।”
এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মরণে ইবি জিয়া পরিষদের সভাপতি প্রফেসর ড. মোহাঃ তোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. সেলিম হোসেন এর নেতৃত্বে র‌্যালী বের করে। র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের থানা গেট সংলগ্ন ভিত্তিপ্রস্তরে গিয়ে পুষ্প স্তবক অর্পন করেন।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।