পাইকগাছায়-৭ ইউপিতে ১০ টাকার চাল বিক্রি চলছে কড়া নজরদারীতে; সোলাদানার ডিলারের বিরুদ্ধে ওজনে কম দেয়ার অভিযোগ

ক্রাইমবার্তা রিপোট:জি,এ, গফুর, পাইকগাছা ॥ পাইকগাছায় দু মাস অপেক্ষার পালা শেষে ১০টির মধ্যে ৭ ইউপিতে খাদ্য বান্দ্ধব কর্মসূচির আওতায় দরিদ্র পরিবারের মাঝে ১০ টাকার ৩০ কেজি চাল বিতরন শুরু হয়েছে। উপজেলা খাদ্য অধিদপ্তর জানিয়েছেন, তালিকা নিয়ে সমন্বয়ের ফলে চাঁদখালী, গদাইপুর ইউপি ও লস্করের আলমতলা ওয়ার্ডের জট খুলে গেছে এবং অভিযোগ উঠায় হরিঢালী ইউপিতে এ কর্মসুচি আবারো ঝুলে আছে। 36ইউএনও’র নির্দেশের পরও হরিঢালীতে এখনো চাল বিতরণ শুরু হয়নি। এ ঘটনায় সুবিধা বঞ্চিত পরিবারের সদস্যরা ও নিয়োগ প্রাপ্ত ডিলাররা বিক্ষুব্ধ হয়ে উঠেছে। এ দিকে ৫ মাস কর্মসূচির ২ মাস অতিবাহিতের পর শুক্রবার সকালে রাড়ুলী ইউপির আ’লীগের দলীয় চেয়ারম্যান আঃ মজিদ গোলদার কাঠিপাড়া, ষষ্ঠী তলা ও বাকা বাজারে দরিদ্রদের মাঝে চাল বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, ট্যাগ অফিসার খাদ্য পরিদর্শক মনিরুল ইসলাম সিদ্দিকি (ফিরোজ), ইউপি সদস্য জাহান আলী গাজী, জি,এম আঃ মজিদ, পিযুষ কুমার দাশ, মফিজুল ইসলাম, শেখ ফিরোজ, ডাঃ শংকর দেবনাথ ও নজির আহম্মদ, আমিরুল গাজী, তকিম গাজী, সহিলুদ্দীন গাজী, ডিলার উত্তম কুমার দাশ ও মনোতোষ দাশ। অপর দিকে, কপিলমুনির আগরঘাটা বাজারে প্যানেল চেয়ারম্যান মোঃ গাজী এজাহার আলী ৩টি ওয়ার্ডের ৬২৪ পরিবারের মাঝে চাল বিতরণ করেন। এ সময়ে উপস্থিত ছিলেন, ট্যাগ অফিসার ইসলামুল হক মিঠু, ইউপি সদস্য আলাউদ্দীন গাজী, আঃ রাজ্জাক, রাজ্জাক সরদার, ব্যবসায়ী নুরুজ্জামান ও ডিলার কুদ্দুস সরদার প্রমুখ। এ ছাড়া গড়ইখালীতে ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, দেলুটিতে ইউপি চেয়ারম্যান রিপন মন্ডল, লতায় ইউপি চেয়ারম্যান দিবাকর বিশ্বাস, সোলাদানা ইউপি চেয়ারম্যান এস,এম এনামুল হক, লস্করের একাংশ বাইনতলায় চেয়ারম্যান কে,এম আরিফুজ্জামান তুহিন সংশ্লিষ্টদের নিয়ে এ চাল বিতরণ করেন বলে জানা গেছে। তবে চাল বিতরণে সোলাদানায় ওজনে কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ডিলার মোহাম্মদ আলী গাজী এলাকায় চাল বিতরণের সময় ওজনে কম দেয়ার অভিযোগ উঠলে ক্রেতারা ইউপি চেয়ারম্যান এস,এম, এনামুল হককে জানান। তিনি তাৎক্ষনিকভাবে ১৩ জনের চাল ওজন দিয়ে দেখেন প্রত্যেকের ৫-৬শ গ্রাম চাল কম রয়েছে। তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তার নির্দেশে খাদ্য পরিদর্শক মনিরুল ইসলাম সিদ্দিকী (ফিরোজ) শুক্রবার বিকালে ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পান এবং অপরিচ্ছন্ন পরিবেশে চাল বিতরণ দেখেন। অবাক হলেও সত্য মোহাম্মদ আলী ইউনিয়নের ৪, ৫, ৬, ৭ ও ৮ নং ওয়ার্ডের ডিলার হলেও সংশ্লিষ্ট ওয়ার্ডে চাল বিতরণের স্থান না করে ১০ কিলোমিটার দূরে সোলাদানা বাজারে স্থান করেছেন। যে কারণে দূর থেকে হতদরিদ্র লোকজনের ১০ টাকা মূল্যের চাল ক্রয় করতে এসে ব্যাপক পথ খরচ করতে হচ্ছে। বিষয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

পাইকগাছার আইনজীবী রেখা রানীর শ্বশুরের মৃত্যুতে জাতীয়তাবাদী ফোরামের গভীর শোক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা আইনজীবী সমিতির সদস্য এ্যাডঃ রেখা রানী বিশ্বাসের শ্বশুর অবসর প্রাপ্ত শিক্ষক গুরুদাশ নাথ (৮০) পরলোকগমন করেছেন। তিনি বার্র্ধক্যজনিত কারণে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় মাহমুদকাটিস্থ নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন পাইকগাছা আইনজীবী সমিতির জাতীয়তাবাদী ফোরামের নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন আলহাজ্ব এ্যাডঃ জিএ সবুর, আলহাজ্ব আবু সাঈদ, টিএম মহিউদ্দীন, কিশোরী মোহন মন্ডল, জিএম আব্দুস সাত্তার, মুজিবর-দিপংকর পরিষদের সভাপতি প্রার্থী মুজিবর রহমান, সহ-সভাপতি প্রার্থী মোজাফ্ফার হাসান ও জিএম আক্কাজ আলী, সাধারণ সম্পাদক প্রার্থী দিপংকর কুমার শাহা, যুগ্ম-সম্পাদক প্রার্থী অনাদি কৃষ্ণ মন্ডল, ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক প্রার্থী সফিকুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক প্রার্থী মোহতাছিম বিল্লাহ, লাইব্রেরী সম্পাদক প্রার্থী বেলাল উদ্দীন, সদস্য প্রার্থী আব্দুল মজিদ গাজী, আব্দুল মালেক ও আমিনুল ইসলাম।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।