বিনাভোটে ফের ক্ষমতায় যেতে চায় সরকার : ফখরুল

ক্রাইমবার্তা রিপোট:বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, বিনাভোটে আবারও ক্ষমতা দখল করতে চায় বলেই নির্বাচন কমিশন পুনর্গঠনে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাবকে সরকার নাকচ করেছে।

আজ শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকীর আলোচনায় মির্জা ফখরুল এ অভিযোগ করেন।18

ফখরুল বলেন, ‘আমরা ধারণা দিয়েছি, প্রস্তাব দিয়েছি যে নির্বাচন কমিশন…। সাথে সাথে ধারণাটা দেওয়ার সঙ্গে সঙ্গে, পাঁচ মিনিটও যায়নি, নাকচ করে দেওয়া হয়েছে। উদ্দেশ্যটা কি? উদ্দেশ্য হচ্ছে যে আমরা যেভাবে নির্বাচিত হয়েছিলাম, সেই বিনাভোটে আবার আমরা সেভাবেই নির্বাচিত হতে চাই। কারণ আমরা ভোট দিতে চাই না, নির্বাচন দিতে চাই না। কারণ আমরা জানি, নির্বাচন দিলেই সেখানে আমাদের পক্ষে বিজয় অর্জন করা সম্ভব নয়।’ তিনি অভিযোগ করেন, ক্ষমতার মোহে সরকার বুঁদ হয়ে আছে।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, সব দলের অংশগ্রহণে সরকার যে কোনো সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন চায় না তা তাদের আচরণেই প্রমাণ পায়।

আলোচনায় বক্তারা বর্তমান সংকটময় প্রেক্ষাপটগুলোতে মওলানা ভাসানীর মতো প্রতিবাদী নেতার প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন। ভাসানী অনুসারী পরিষদের এই আয়োজনে রোহিঙ্গাদের ওপর নির্যাতনের তীব্র প্রতিবাদ জানান তাঁরা। আলোচনায় উঠে আসে চলমান প্রসঙ্গও।

বক্তারা বর্তমান সংকটময় প্রেক্ষাপটগুলোতে মওলানা ভাসানীর মতো প্রতিবাদী নেতার প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।