নওগাঁয় বাল্য বিয়েকে লাল কার্ড প্রদর্শণ

ক্রাইমবার্তা রিপোট:জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ19
‘বাল্য বিয়ে করবো না এবং করতে দেয়া হবে না’ এই শ্লোগানকে সামনে রেখে নওগাঁর ধামইরহাটে ৫শ’ শিক্ষার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলার মঙ্গলবাড়ী শহীদ আব্দুল জব্বার বালিকা স্কুল ও কলেজ এবং সিরাজিয়া স্কুল ও কলেজের প্রায় ৫শ’ শিক্ষার্থী বাল্য বিয়েকে লাল কার্ড দেখালেন।
শনিবার সকালে সিডব্লিউএফডি আলোকিত মানুষ প্রকল্প ও জাহানপুর ইউনিয়ন পরিষদের যৌথ আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় সংস্থার মঙ্গলবাড়ী শাখা কার্যালয়ে লাল কার্ড প্রদর্শণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিবাদ দিবস উদযাপন উপলক্ষে এলাকার কিশোর-কিশোরী ও এলাকাবাসীকে বাল্য বিবাহ ও নারী নির্যাতন সম্পর্কে সচেনত করার লক্ষে র‌্যালী, মানববন্ধন কর্মসূচী অব্যাহত রাখার ঘোষণা দেয়া হয়।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সফিউজ্জামান ভুইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মঈন উদ্দিন। এ ছাড়াও জাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওসমান আলী, সংস্থার প্রজেক্ট অফিসার জুলেখা আক্তার, সমাজসেবক লুইসার রহমান, গোলাম কিবরিয়া, শিক্ষক জামাল উদ্দিন, শিক্ষক আব্দুল কালাম আজাদ, শিক্ষক আব্দুল গণি, বাল্য বিয়ে থেকে রক্ষা পাওয়া কিশোরী ফাতেমা বেগম, মহিলা অভিভাবক কহিনুর বেগম উপস্থিত ছিলেন।

Please follow and like us:
Facebook Comments