মায়ানামারে রোহিঙ্গাদের উপর অমানবিক অত্যাচার হচ্ছে –নওগাঁয় স্বরাষ্ট্রমন্ত্রী

ক্রাইমবার্তা রিপোট:জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ17
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, মায়ানামারে রোহিঙ্গাদের উপর অমানবিক অত্যাচার হচ্ছে। সে জন্য তারা নিপিড়ন সহ্য করতে না পেরে বাংলাদেশে প্রবেশের প্রচেষ্টা চালাচ্ছে। আমাদের বিজিবি ও কোষ্টগার্ড তাদের প্রচেষ্টাকে নিবৃত্ত করছে। তারপর আমাদের বিশাল একটা বর্ডার লাইন আছে যেখানে এখনো কয়েকটি জায়গায় বিজিবি’র চৌকি নেই। কাজেই কিছু রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে।
শনিবার সকাল সাড়ে ১১টায় নওগাঁ শহরের নওযোয়ান মাঠে নওগাঁ শিল্প ও বণিক সমিতির উদ্যেগে বাজার ব্যবসা নিরাপত্তায় সিসি ক্যামেরা কার্যক্রমের উদ্ধোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, যেসব রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে তাদেরকে আমরা চিকিৎসা দিয়ে মানবিক সহযোগীতা দিয়েছে। এছাড়া বিজিবি এবং মায়ানমার বর্ডার গার্ডের সঙ্গে আলাপ আলোচনা করে যে কোন সময় তাদেরকে তাদের দেশে ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতি আছে। এছাড়া মাননীয় পররাষ্ট্রমন্ত্রী বলে দিয়েছেন যে, সবাই যেন প্রচেষ্টা নেয় এবং এ ধরনের নিপিড়ন না হয়। ইতোমধ্যে হাফ মিলিয়ন রোহিঙ্গা আমাদের দেশে রয়ে গেছে। কাজেই আগেরগুলো নিয়ে আমরা হিমশিম খাচ্ছি। আরো যদি আসে তাহলে দেশে একটা অপ্রীতিকর অবস্থা সৃষ্টি হবে।
নওগাঁ শিল্প ও বণিক সমিতির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে এ সময় জাতীয় সংসদের হুইপ অ্যাড. শহীদুজ্জামান সরকার এমপি, ইসরাফিল আলম এমপি, ছলিম উদ্দিন তরফার সেলিম এমপি, সাবেক এমপি শাহিন মনোয়ারা হক, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশিদ আলম, জেলা প্রশাসক আমিনুল ইসলাম, পুলিশ সুপার মোজাম্মেল হক, চেম্বারের পরিচালক মোস্তাফিজুর রহমান সহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ, চেম্বারের বিভিন্ন সদস্য ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। নওগাঁ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির পক্ষ থেকে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রায় ৫২টি সিসি ক্যামেরা স্থাপন করা হবে এবং এগুলো জেলা পুলিশের পক্ষ থেকে মনিটর করা হবে।
এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি রিমোট টিপে সিসি ক্যামেরার উদ্বোধন করেন। উদ্ধোধনে তিনি বলেন, বাংলাদেশ সেই দিনটির জন্য আমরা অপেক্ষা করছি ও হৃদয়ে ধারন করছি প্রধান মন্ত্রী যে স্বপ্ন আমাদের দেখিয়েছেন ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে। উন্নয়নের মহাসড়কে দেশ যে গতিতে এগিয়ে চলছে তাতে মনে হয় ৪১’ সালের আগেই হবে যাবে। সতসঙ্গে ও এক সঙ্গে চলতে পারছি বলেই আমাদের এতো উন্নয়ন। তিনি বলেন, সিসি ক্যামেরা নিরবে কাজ করে যায়। ডিজিটাল ক্যামেরা আছেই বলেই আমার অনেক কিছু নিরাপদ মনে করছি। সিসি ক্যামেরা স্থাপন করার আজ থেকে নওগাঁ নিরাপত্তার চাদরে আবৃত হলো।
নওগাঁ শিল্প ও বণিক সমিতি সূত্রে জানা যায়, নওগাঁর বাজার ব্যবসা নিরাপত্তার স্বার্থে নওগাঁ জেলা শিল্প ও বণিক সমিতির উদ্যোগে ইতোমধ্যে শহরের ৫২টি স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সিসি ক্যামেরার কার্যক্রম নিয়ন্ত্রণ করবে জেলা পুলিশ। সিসি ক্যামেরাগুলো স্থাপনে কারিগরি সহায়তা দেয় মেগা টেকনোলজি সিস্টেম নামের একটি প্রতিষ্ঠান।
নওগাঁ শিল্প ও বণিক সমিতির সভাপতি ইকবাল শাহরিয়ার বলেন, নওগাঁ শহর সিসি ক্যামেরার আওতায় থাকলে পুরো শহর আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে থাকবে। এতে শহরের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে থাকবে। ব্যবসায়ীরা নিশ্চিতে তাঁদের ব্যবসা কার্যক্রম চালাতে পারবেন। এ কারণে নওগাঁ চেম্বারের পক্ষ থেকে স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। প্রাথমিক শহরের বিভিন্ন প্রবেশ পথ এবং প্রধান বাজার এলাকায় মোট ৫২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে গোটা শহর সিসি ক্যামেরার আওতায় আনা হবে।
পরে প্রধান অতিথি জেলার নিয়ামতপুর উপজেলার নতুন থানা কমপ্লেক্স প্রায় সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত ভবনটি উদ্বোধন করেন। উদ্বোধন শেষে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।