মিয়ানমারের মুসলমানদের গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদে বৌদ্ধ সন্ত্রাসীদের বিচারের দাবিতে লক্ষ্মীপুর মানববন্ধন

ক্রাইমবার্তা রিপোট:আলমগীর হোসেন লক্ষ্মীপুর প্রতিনিদি: মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর নির্মম ভাবে হত্যা করার প্রতিবাদে মানববন্ধন পালন করেন 18 বাংলাদেশ মানবাধিকার কমিশন সদর উপজেলা শাখা লক্ষ্মীপুর। শনিবার বেলা ১১ ঘটিকায় দিকে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্টিত হয়।
উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশন লক্ষ্মীপুর সদর উপজেলার সভাপতি মমিন উল্লাহ তিনি বলেন মিয়ানমারের মুসলমানদের গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদ এবং রাষ্ট্রীয়ভাবে জাতিসংঘের নিকট এ গণহত্যার নিন্দা প্রস্তাব পেশ, জঙ্গি বৌদ্ধ ও সন্ত্রাসীদের বিচারের দাবিতে আন্তজাতিকভাবে মিয়ানমারের সরকারের উপর চাপ সৃষ্টি করা ও অং সান সূচীর নোবেল পুরুষ্কার বাতিল করা।
সভাপতি আরো বলেন হে মুসলীম? চেয়ে দেখ মিয়ানমারের মুসলমানদের প্রতি, কিভাবে রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীর উপর অত্যাচার নির্যাতনের স্টীম রোলার চালানো হচ্ছে? কিভাবে মুসলিম নারীদের উপর পার্শবিক ও নিমর্ম নির্যাতন চলছে? কিভাবে মুসলিমদের বাড়ি-ঘর আগুন দিয়ে পুড়ে ছাঁই করে দেওয়া হচ্ছে? কিভাবে পশু পাখীর মত মুসলিম নারী, শিশু ও যুবকদের হত্যা করে নদীতে পেলে দিচ্ছে।
এই লোমহর্ষক ও বিভিষিকাময় চিত্র দেখে কি তোমার অন্তর আত্মা প্রকম্পিত হয়না। ? তাই মিয়ানমারের অসহায় মুসলিমদের উপর এহেন হত্যাষজ্ঞ ও দুঃসহ নির্যাতনের প্রতিবাদে এবং রাষ্ট্রীয়ভাবে জাতিসংঘের নিকট নিন্দার প্রস্তাব ও বিচারের জোর দাবি জানান।
এ সময় আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক  অ আ, আবির আকাশ, নজির আহম্মদ ,মঞ্জু হোসেন, আন্তজাতিক মানবাধিকার আসক ফাউন্ডেশনের লক্ষ্মীপুর জেলা শাখার সভানেত্রী রিনা সুলতানা, রায়পুর উপজেলার সভাপতি আনোয়ার হোসেন,সাধারণ সম্পাদক আবদুল মালেক নিরব, নিবার্হী সদস্য হিউম্যান রাইস বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখা মো: সেলিম রেজা, সহ প্রমুখ।

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।