ত্রুটি সারিয়ে হাঙ্গেরির পথে প্রধানমন্ত্রীর বিমান

ক্রাইমবার্তা রিপোট:হাঙ্গেরিতে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানটিকে তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করতে হয়েছে। তবে প্রধানমন্ত্রী সুস্থ আছেন। তার ৯৯ জন সফরসঙ্গী ও বিমানটির ক্রু-কর্মকতারাও ভালো আছেন।

আজ রোববার সন্ধ্যায় এ তথ্য জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

পানি সম্মেলনে অংশ নিতে চারদিনের সফরে হাঙ্গেরির বুদাপেস্টের যাচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উদ্দেশে আজ বাংলাদেশ সময় সকাল ৯টায় রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গিদের বহনকারি বিমানটির স্থানীয় সময় বেলা ১টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে) বুদাপেস্টের ফিরেন্স লিজট আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা ছিল। তবে পথে যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদে জরুরি অবতরণ করে বিমানটি।

রাশেদ খান মেনন জানান, বিমানটির একটি ইঞ্জিনের ফুয়েল প্রেসার কমে যাচ্ছিল, নিয়ম অনুসারে এ‌ ধরনের যান্ত্রিক ত্রুটি হলে বিমানকে জরুরি অবতরণ করতে হয়। সেকারণে তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করে বিমানটি।

তবে মেরামত শেষে অবতরণের চার ঘণ্টা পর প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে ওই বিমানটি হাঙ্গেরির উদ্দেশে আবার যাত্রা করেছে।

Please follow and like us:
Facebook Comments