জেলা পরিষদ নির্বাচন- ২০১৬ চেয়ারম্যান পদে আওয়ামীলীগ দলীয় প্রার্থী মুনসুর আহমেদের মনোনয়ন দাখিল

ক্রাইমবার্তা রিপোট:ফিরোজ হোসেন : সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদ্য বিদায়ী প্রশাসক মুনসুর আহমেদ মনোনয়নপত্র দাখিল করেছেন।
বৃহস্পতিবার  দুপুরে আওয়ামীলীগ দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিনের কাছে তিনি এ মনোনয়নপত্র দাখিল করেন।17
মনোনয়নপত্র জমাদান কালে আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সংরক্ষিত সংসদ সদস্য রিফাত আমিন, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক শেখ সাহিদ উদ্দিন,  জজকোর্টের পিপি এড. ওসমান গণি, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান বাবু, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাহাদাৎ হোসেন, সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ডাঃ মুনসুর আহমেদ, এড. শাহনাজ পারভীন মিলি, জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শেখ মারুফ হাসান মিঠু, যুব মহিলালীগের সাধারণ সম্পাদিকা সাবিহা হোসেন, দেবহাটা উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউল হক দোলন, ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোশফিকুর রহমান মিল্টন, খন্দকার আরিফ হাসান প্রিন্স, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ওয়াহেদ পারভেজসহ দলীয় নেতাকর্মীরা।
বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন বলেন, সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে বৃহস্পতিবার দুপুরে মনোনয়নপত্র দাখিল করেছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ। ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনে অংশ নিতে নির্বাচন অফিস থেকে চেয়ারম্যান ও সদস্যপদে অনেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন।
উল্লেখ্য যে, জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে গণভবনে আওয়ামীলীগের স্থানীয় সরকারের মনোনয়ন বোর্ডের সভায় সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ কে মনোনয়ন দেওয়া হয়।

লার্নিং এন্ড আর্নিং প্রকল্পের উদ্বোধন করলেন মীর মোস্তাক আহমেদ রবি এমপি
ফিরোজ হোসেন : সাতক্ষীরা জেলায় লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় প্রফেশনাল আউটসোর্সিং/ ফ্রিল্যান্সিং  ট্রেনিং এর শুভ উদ্বোধন করা হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা হবো জয়ী, আমরা দুর্বার, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে আইসিটি হবে হাতিয়ার এই প্রতিপাদ্যে বৃহষ্পতিবার বেলা ১২টায় শহরের পলাশপোলস্থ নবজীবন পলিটেকনিক ইনস্টিটিউটের নিজস্ব অডিটোরিয়ামে এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুষ্ঠানটির শুভ উদ্বোধন ঘোষনা করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। দেশের বিশাল জনগোষ্ঠিকে শিক্ষিত এবং দক্ষ জনশক্তিতে রুপান্তরের মাধ্যমে সরকার  দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত এবং একটি মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করতে যাচ্ছে। সরকারের এই মহতী উদ্দোগ সফল করতে বেশী বেশী  ইংরেজী শিক্ষা গ্রহনের পাশাপাশি তথ্য প্রযুক্তি তথা আইসিটি প্রশিক্ষনের বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন দেশে বশেই বৈদেশিক মুদ্রা অর্জনের মাধ্যমে একটি পরিবার অতি সহজেই স্বাবলম্বি হতে পারে আর সেক্ষেত্রে প্রয়োজন সঠিক উপায় ও  প্রক্রিয়া সম্পর্কে জ্ঞানার্জন করা । সকল ক্ষেত্রে মনোযোগ সহকারে প্রশিক্ষন গ্রহন করে ভবিষ্যত জীবনে একজন সুনাগরিক গড়ে উঠার জন্য তিনি সকলের প্রতি উদাত্ত আহবান জানান সাথে সাথে আগামীতে সাতক্ষীরায় একটি আইটি পার্ক স্থাপন করা হবে বলে তিনি সকলকে আশ্ব¯্য’ করেন।’
নবজীবন  এর নির্বাহী পরিচালক ও নবজীবন পলিটেকনিক ইনস্টিটিউটের চেয়ারম্যান তারেকুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের বিভাগীয় ট্রেনিং কো-অর্ডিনেটর আল আমিন শিশির, নবজীবন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম, আইটি কনসালটেন্ট এস এম মিশকাতুল ইসলাম, সাতক্ষীরা রেড ক্রিসেন্টের সেক্রেটারী আ’লীগ নেতা শেখ নুরুল হক ও নবজীবন ইন্সটিটিউটের প্রধান শিক্ষক আব্দুল হান্নান মোল্যা। আলোচনা সভা শেষে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি ফিতা কেটে নবজীবনের সুসজ্বিত ট্রেনিং সেন্টারের শুভ উদ্ধোধন ঘোষনা করেন । এসময় জেলার বিভিন্ন এলাকা থেকে আগত প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন । উল্লেখ্য  শিক্ষীত তথা বেকার যুবসমাজকে কর্মমুখী এবং উপার্জনক্ষম করতে  বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন ৫০ দিনব্যাপী ২০০ ঘন্টার এই ট্রেনিং এর আয়োজন করেছে।

জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনের ০২ নং ওয়ার্ডের  সদস্য পদে মনোনয়ন জমা দিলেন সাবিহা হোসেন
ফিরোজ হোসেন : আসন্ন সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে ০২ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সাতক্ষীরা পৌরসভা, ধুলিহর ইউনিয়ন, ব্রক্ষ্মরাজপুর, ফিংড়ী, আলিপুর, ভোমরা, ঘোনা, বৈকারী, কুশখালী, লাবসা ও দেবহাটা উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত সদস্য পদে মনোনয়ন জমা দিয়েছেন সাতক্ষীরা জেলা যুব মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা সাবিহা হোসেন। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিনের নিকট মনোনয়ন পত্র জমা দেন। এ সময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. সাহাদাৎ হোসেনসহ মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

জেলা পরিষদ নির্বাচনে ০১ নং ওয়ার্ডের  সদস্য পদে মনোনয়ন জমা দিলেন আমজাদ হোসেন
ফিরোজ হোসেন : আসন্ন সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে ০১ নং ওয়ার্ডের সদস্য পদে মনোনয়নপত্র জমা দিলেন সাবেক ছাত্রলীগ ও যুবলীগের আহবায়ক এবং কলারোয়া উপজেলা আওয়াশীলীগের অর্থ সম্পাদক শেখ আমজাদ হোসেন। কলারোয়া পৌরসভা, সোনাবাড়িয়া ইউনিয়ন, চন্দনপুর, কেরালকাতা, হেলাতলা, ইউনিয়ন নিয়ে গঠিত ০১ নং ওয়ার্ড। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিনের নিকট মনোনয়ন পত্র জমা দেন। এ সময় উপস্থিত ছিলেন দলীয় ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

সাতক্ষীরায় পাবলিক স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী ও নতুন ক্যাম্পাস ভবন উদ্ধোধন
ফিরোজ হোসেন : সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পাবলিক স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী ও নতুন ক্যাম্পাস ভবনের আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কাটিয়াস্থ নতুন ক্যাম্পাসে শেখ আজহার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এনটিভি’র জেলা প্রতিনিধি সুভাষ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুর রহমান, অধ্যাপক মনিরুল ইসলাম সরদার, অধ্যাপক মোজাম্মেল হোসেন, পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কামাল উদ্দিন ফারুকী, পরিচালক আলাউদ্দিন ফারুকী প্রিন্স, চেম্বার অব কমার্সের সৈয়দ শাহিনুর আলী, যুবলীগ নেতা শেখ রফিকুল ইসলাম রানা প্রমুখ।
বেলুন ও ফেস্টুন এবং শান্তির প্রতিক পায়রা উড়িয়ে ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করা হয়।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় ভিডিও কলে কথা বলা অবস্থায় গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা

সাতক্ষীরা শহরের কামালনগর গলায় ওড়না পেঁচিয়ে ইরানী আফরোজ তানু (২৭) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।