অসময়ে জয়ের ধারায় মাশরাফিরা

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরের শেষ দিকে এসে যেন পুরানো ছন্দ খুঁজে পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আসরের ৩৭তম ম্যাচে মারলন স্যামুয়েলসের ব্যাটে ভর নিজেদের চতুর্থ জয় তুলে নিয়েছে কুমিল্লা। তারা মাহমুদউল্লাহ রিয়াদের খুলনাকে ৫ উইকেটে হারিয়েছে। এ নিয়ে তারা পর পর তিন ম্যাচে জয় পেলেন।

আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুপুর দেড়টায় মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং খুলনা টাইটান্স। এদিন ম্যাচের টসে জিতে খুলনা টাইটান্সকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথমে ব্যাট করে খুলনা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪২ রানের টার্গেট ছুড়ে দেয় কুমিল্লাকে। জবাবে ব্যাট করতে নেমে ৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।

এ ম্যাচে হারের ফলে খুলনাকে প্লে অফ নিশ্চিত করতে আরও অপেক্ষাই করতে হবে।

প্রথমে ব্যাটিং-এ নেমে কুমিল্লার দলপতি মাশরাফির বোলিং তোপে বড় স্কোরের পথ হারিয়ে ফেলে খুলনা। তারপরও অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের অপরাজিত ৪০ ও হাসানুজ্জামানের ২৯ রানের কল্যাণে ৬ উইকেটে ১৪১ রানের সংগ্রহ পায় খুলনা। মাশরাফি ৪ ওভারে ১৬ রান দিয়ে ৩ উইকেট নেন। আর একটি করে উইকেট নিয়েছেন রশিদ খান ও মোহাম্মদ শরিফ।

এর আগে প্লে অফ নিশ্চিতের ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে তৃতীয় ওভারেই ওপেনিং ব্যাটসম্যান রিকি ওয়েসেলসকে হারায় খুলনা। ওয়েসেলস ৯ বলে ৪ রান করে সিাজঘরে ফিরে যান। এরপর সপ্তম ওভারে দলীয় ৩৮ রানে বিদায় নেন তৃতীয় ব্যাটসম্যঅন হিসেবে নামা আবদুল মজিদ। তিনি ১৪ বলে একটি চার ও ছক্কার মারে ১৮ রান করেন।

হাসানুজ্জামান ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জুটি গড়ে দলকে এগিয়ে নিতে থাকেন। এ জুটি দলে মাত্র ১৭ রান যোগ করতেই কুমিল্লার অধিনায়ক মাশরাফি এ জুটিটি ভাঙেন। ব্যক্তিগত ২৮ রানে উইকেটরকক্ষক লিটন দাসের হাতে বল জমা দিয়ে ফিরে যান হাসানুজ্জামান।

তবে ক্রিজের অপর প্রান্তে স্থির থাকেন রিয়াদ। তিনি ৩৮ বলে ৪টি চারের মারে ৪০ রান করে অপরাজিত থাকেন। এছাড়া নিকোলাস পুরান ১৪ ও আরিফুল হক ১৩ রান করেন।

এ জয়ের ফলে ১১ ম্যাচে ৪ জয় নিয়ে কুমিল্লার অবস্থান ৬-এ। আর খুলনার ৩-এ। তারা ১১ ম্যাচে জয় পেয়েছেন ৬টিতে।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।