জিয়াউর রহমানের কবরের লাশের পরীক্ষা করা হোক : হাছান মাহমুদ

ক্রাইমবার্তা রিপোট:সংসদ ভবন এলাকায় চন্দ্রিমা উদ্যানে অবস্থিত জিয়াউর রহমানের কবরে আদৌ তার লাশ আছে কিনা তা পরীক্ষা করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

তিনি বলেছেন, জাতীয় সংসদের স্থপতি লুই আই কানের মূল নকশার ব্যত্যয় ঘটিয়ে সংসদ ভবন এলাকার ভিতরে জিয়াউর রহমানের মাজারটি স্থাপন করা হয়েছে। দেশের জনগণ মনে করে না যে সেখানে জিয়াউর রহমানের কোনো লাশ আছে। এমনকি যারা জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের ঘটনা প্রবাহের সাথে যুক্ত ছিল তারাও সেখানে জিয়ার লাশ আছে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিল। সরকারের প্রতি আমার অনুরোধ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে সেখানে আদৌ জিয়াউর রহমানের কোন লাশ আছে নাকি অন্য কোনো ব্যক্তির লাশ আছে তা নির্ণয় করা হোক এবং সে মোতাবেক ব্যবস্থা নেয়া হোক।

আজ জাতীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত এক মানববন্ধনে হাছান মাহমুদ এসব কথা বলেন।
মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন জাতিসংঘে নিযুক্ত সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একেএম আব্দুল মোমেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. প্রণব কুমার বড়ুয়া প্রমুখ।

হাছান মাহমুদ বলেন, আমাদের স্বাধীনতা সংগ্রাম হয়েছিল অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে। এ কারণে স্বাধীনতার বিরোধী শক্তি ও সাম্প্রদায়িক অপশক্তি অসাম্প্রদায়িক চেতনার বেদীমূলে আঘাত হানতে চাইছে। তাই দেশের সব গণতান্ত্রিক ও স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ জানাবো, যাতে পার্শ্ববর্তী কোনো দেশের ঘটনাকে পুঁজি করে আমাদের দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি কেউ নষ্ট করার চেষ্টা করতে না পারে।

আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, জননেত্রী শেখ হাসিনা এখন কেবলমাত্র আওয়ামী লীগের নেত্রী কিংবা বাংলাদেশের প্রধানমন্ত্রী নন। তিনি এখন বিশ্বনেত্রী। অসামান্য দক্ষতা, প্রজ্ঞা ও মেধা দিয়ে শেখ হাসিনা বিশ্বের কাছে এখন গণতন্ত্রের, প্রগতির, অসাম্প্রদায়িকতা ও অগ্রগতির প্রতীক। তাই বিমানের যান্ত্রিক ত্রুটির ঘটনা নিছক কোনো দুর্ঘটনা নয় বলে আমি মনে করি। এটি একটি গভীর ষড়যন্ত্রের অংশ। তাই সরকারের কাছে এ ঘটনার পিছনে কারা আছে তা দ্রুত খুঁজে বের করার জন্য দাবি জানাচ্ছি।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।