বিএনপির সমন্বয় কমিটির সভা নাসিক নির্বাচনে বিভেদ ভুলে কাজ করতে হবে : গয়েশ্বর

ক্রাইমবার্তা রিপোট:নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে নিজেদের মধ্যে বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে দলীয় নেতাকর্মীদের সবার কাছে ভোট চাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন কমিটির প্রধান সমন্বয়ক গয়েশ্বর চন্দ্র রায়।

আজ শনিবার বিকেলে রাজধানীর ভাসানী ভবনে নাসিক নির্বাচন নিয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। কেন্দ্রীয় বিএনপির সমন্বয় কমিটি এই সভার আয়োজন করে।

নাসিক নির্বাচনে নারায়ণগঞ্জের ২৭টি ওয়ার্ডের বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকদের নির্বাচনী দিক নির্দেশনা নিয়ে এ সভায় আলোচনা হয়।

মতবিনিময় সভায় স্থানীয় নেতারা নির্বাচনে প্রতিটি কেন্দ্রকে কেন্দ্র করে পৃথকভাবে কমিটি করার দাবি করেন।

সভায় গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে নির্বাচনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বক্তব্য দেন- ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকার, সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান মনির, বিএনপি নেতা গিয়াসউদ্দিন আহমেদ, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, নারায়ণগঞ্জ বন্দর থানার সভাপতি হাজী নুরুদ্দিনসহ নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীরা।

গয়েশ্বর চন্দ্র রায় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, নিজেরা দ্বন্দ্ব করে ভোট নষ্ট করবেন না। ঐক্যবদ্ধ হয়ে মানুষের কাছে যান, ভোট চান। জনগণ আপনাদের ভোট দিতে চায়। আপনাদের সালাম ফেরত আসবে না আশা করি।

তিনি বলেন, নাসিক নির্বাচনকে সবাই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। এই চ্যালেঞ্জ মোকাবিলা করতে সবাইকে দায়িত্ব নিতে হবে। নিজেদের মধ্যে বিভেদ ভুলে ঐক্যভদ্ধভাবে কাজ করতে হবে। কারণ এই নির্বাচন নেতাকর্মীদের জন্য কঠিন পরীক্ষা। ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারলে শতভাগ জয়ের সম্ভবনা বিএনপির। আমাদের কেউ ফেল করাতে পারবে না।

নাসিক নির্বাচনে বিএনপির এই সমন্বয়ক বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন জোর করে ফল ছিনিয়ে নিতে চাইলে নিক। কিন্তু আমরা যাতে ভোটে না হারি। জোর করে নিয়ে গেলে আমাদের কিছু করার নেই। জাতি যদি জানে নির্বাচনের ফলাফল ছিনিয়ে নিয়ে গেছে, তাতেও আমাদের লাভ।

নাসিক নির্বাচনে সরকারকে কোনো প্রকার ছাড় না দিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রত্যেক বিষয়ে ছাড় দেয়া যাবে না। ছাড় দিলে সরকার দুষ্টুমি করবে। নির্বাচনের শেষ পর্যন্ত ভোট পাহারা দেয়ার আহ্বান জানান তিনি।

স্থানীয় নেতাকর্মীদের বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, নারায়ণগঞ্জে নেতাকর্মীদের মধ্যে একটু মনোমালিন্য আছে। এই মনোমালিন্য জিইয়ে রাখলে নির্বাচনে ফল নিয়ে আসা যাবে না। জনগণ ভোট দিতে চায়। কাজেই নিজেরা নিজেরা দ্বন্দ্ব করে ভোটারদের অবহেলা, অসম্মান করবেন না।

যুবদলের সভা
এদিকে নাসিক নির্বাচন নিয়ে আজ এক জরুরি সভা করেছে জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটি। এতে ঢাকাস্থ সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সকালে নয়া পল্টনে সংঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এই সভায় সভাপতিত্ব করেন যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি এলবার্ট পি কস্টা। নাসিক নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করার জন্য ১৫টি টিম গঠন করা হয়। সভায় সংগঠনের কেন্দ্রীয় নেতা এএফএম ইকবালের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। পাশাপাশি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার শেরেবাংলা নগর থেকে সরিয়ে ফেলার সরকারি নগ্ন পদক্ষেপে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য নজরুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শেরেবাংলা নগর থেকে জিয়াউর রহমানের মাজার সরালে বিএনপি দেশের প্রত্যেক গ্রামে-গ্রামে প্রতীকি মাজার তৈরি করবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, ফজলুর রহমান, আব্দুল খালেক, মোরতাজুল করিম বাদরু, ফারুক আহমেদ, আব্দুল খালেক হওলাদার, জাকারিয়া মঞ্জুর, আলি আকবর হাওলাদার চুন্নু, কাজী রফিক, শহিদ উল্লাহ্ তালুকদার, আব্দুল জব্বার খান, আজিজুল হাকিম আরজু, দিন মোহাম্মদ, মজিবুর রহমান, সামসুজ্জামান সুরুজ, গোলাম মোস্তফা সাগর প্রমুখ।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।