শ্যামনগরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

ক্রাইমবার্তা রিপোট:মোস্তফা কামাল শ্যামনগর ব্যুরো: “টেকসই ভবিষ্যৎ গড়ি ১৭ লক্ষ্য অর্জন করি” এই প্রতিপাদ্যটিকে সামনে রেখে ২৩তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস-২০১৬ যথাযথ মর্যাদায় শ্যামনগরে উৎযাপিত হয়েছে। শ্যামনগর উপজেলায় ডিজএ্যাবল্ড রিহ্যাবিলিটেশন এন্ড রিসার্চ এসোসিয়েশন (ডিআরআরএ’র) সংস্থা কর্তৃক বাস্তবায়িত এবং মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ) এর আর্থিক সহযোগিতায় বাস্তবায়িত রাইটস্ টু এমপাওয়ারমেন্টর ফর দ্যা ডিজএ্যাবল্ড  (রেড) প্রকল্পের আওতায় এবং লিলিয়ানা ফন্ডস্ (এলএফ) এর আর্থিক সহযোগিতায় লিলিয়ানা ডিআরআরএ ডেভেলপমেন্ট প্রকল্প (এলডিডিপি) প্রকল্পের আওতায় শ্যামনগর ডিআরআর এর অফিস থেকে সকাল ১০ টায় র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বর এ গিয়ে শেষ হয়। উক্ত র‌্যালিতে শ্যামনগর উপজেলার অসংখ্য প্রতিবন্ধীদের সাথে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আবু সায়েদ মোঃ মনজুর আলাম, শ্যামনগর প্রেসক্লাবের সাধারন সম্পাদক জাহিদ সুমন, সুন্দরবন সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক এসকে সিরাজ, জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা মোঃ আনিছুজ্জামান, ডিআরআরএর সমন্বয়কারী মোঃ সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

40

মুসলমানদের গণহত্যার প্রতিবাদে
শ্যামনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ
শ্যামনগর ব্যুরো ঃ
মায়ানমারে নির্বিচারে মুসলমানদের গনহত্যা, নারী ও শিশু ধর্ষন এবং অমানবিক নির্যাতন বন্ধের দাবিতে শ্যামনগরে ইসলামী আন্দোলন বাংলাদেশ শ্যামনগর শাখার পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল সাড়ে ৪ টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ শ্যামনগর শাখার সভাপতি মাওঃ আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল উপজেলা পরিষদ জামে মসজিদ এর সামনে থেকে শুরু করে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক গুলি প্রদক্ষীন করে চৌ-রাস্তা মোড়ে সমাবেশে মিলিত হয়। সভাপতি মাওঃ আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন উক্ত সংগঠনের  উপদেষ্টা আলহাজ্ব মাওঃ খলিলুর রহমান, শ্রমিক আন্দোলনের সভাপতি মাসুদ রানা সহ ইসলামী আন্দোলনের নেতা কর্মীরা। সমাবেশে বক্তারা অচিরেই মায়ানমারের মুসলমানদের গণহত্যা বন্দের দাবি জানান।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরার শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

 ক্রাইমবাতা রিপোট: সাতক্ষীরা:সাতক্ষীরার সুন্দরবন ঘেষা শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল রেছেন। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।