নাসিক নির্বাচনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশ খালেদা জিয়ার

ক্রাইমবার্তা রিপোট:নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

গত রাতে গুলশান কার্যালয়ে সিনিয়র নেতাদের সাথে এক বৈঠকে তিনি এ নির্দেশ দেন।
বৈঠকে খালেদা জিয়া সিনিয়র নেতাদের বিভিন্ন টিমে বিভক্ত হয়ে প্রতিদিন ঢাকা থেকে গিয়ে জোরেশোরে প্রচারণা চালানোর প্রস্তুতি নিতে বলেন।
বৈঠক শেষে দলের একজন ভাইস চেয়ারম্যান জানান, খালেদা জিয়া বলেছেন, নির্বাচনে জয়ী হতে বিএনপি সর্বোচ্চ প্রচেষ্টা চালাবে। যদি সরকার ও ইসি পপাতমূলক নির্বাচন করে তাহলে জনগণই তার জবাব দেবে।
বৈঠকে নেতাদের মধ্যে মির্জা ফখরুল ইসলাম, গয়েশ্বর রায়, মেজর হাফিজউদ্দিন, মীর নাছির, আব্দুল আউয়াল মিন্টুসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া : বৈঠক শুরুর আগে নিরপে নির্বাচন কমিশন গঠনের এখতিয়ার রাষ্ট্রপতির হলেও প্রধানমন্ত্রীরও দায়িত্ব রয়েছে বলে সাংবাদিকের কাছে মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, নিরপে ও যোগ্য নির্বাচন কমিশন গঠনে এখনো আমরা আশা করি, সরকারের শুভবুদ্ধির উদয় হবে। তারা সেই ল্েয সঠিক পথে এগোবেন।
গতকাল শনিবার বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের তাৎণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া নিরপে নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালীকরণে নতুন প্রস্তাব রেখেছেন। আমরা আশা করি, বিষয়টি রাষ্ট্রপতি দেখবেন। মতাসীন বড় দল ও সরকার প্রধান হিসেবে তারও (প্রধানমন্ত্রী) দায়িত্ব রয়েছে।
তিনি বলেন, দেশে একটি গ্রহণযোগ্য নির্বাচনই কেবল বর্তমান সঙ্কট নিরসন করতে পারে। আমরা মনে করি, সবার কাছে গ্রহণযোগ্য ও সব দলের অংশগ্রহণমূলক একটি নির্বাচন হতে পারে যদি একটি নিরপে নির্বাচন কমিশন গঠন করা যায় এবং নির্বাচনকালীন সহায়ক একটি সরকার থাকে।
প্রধানমন্ত্রী বলেছেন, নির্বাচন নির্ধারিত সময়ে ২০১৯ সালেই হবে- এ প্রসঙ্গে জানতে চাইলে সাংবাদিকদের ফখরুল বলেন, মধ্যবর্তী নির্বাচনের কথা আমরা বলিনি। আমরা বলেছি, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনটি প্রশ্নবিদ্ধ ছিল। সে জন্য দ্রুততম সময়ে একটি গ্রহণযোগ্য নির্বাচন দরকার। সেই নির্বাচন কবে হবে সেটা সরকারে যারা আছেন তারাই ঠিক করবেন।

Please follow and like us:

Check Also

উপজেলা নির্বাচন থেকে সরে দাড়ালো জামায়াত

ক্রাইমবাতা ডেস্করিপোট:   কেন্দ্রীয়ভাবে ঘোষণা ছিল না, এখনো নেই। তবে ‘জয়ের সম্ভাবনা’ আছে- এমন উপজেলায় চেয়ারম্যান, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।