ওবামা-হিলারি-ট্রাম্পকে হারিয়ে জয়ী মোদি

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক :প্রথম থেকেই এগিয়ে ছিলেন। এবার ওবামা, ট্রাম্প, জুকারবার্গ সবাইকে পিছনে ফেলে জয়ী হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাঠকদের বিচারে টাইম ম্যাগাজিনের বর্ষসেরা তকমা পেলেন মোদি। তবে এখনো পত্রিকার সম্পাদকের বিচার বাকি। তিনিই ঠিক করবেন আসলে কে পাচ্ছেন এই তকমা। তবে জনপ্রিয়তায় মোদিই শীর্ষ।

রোববার মধ্যরাত পর্যন্ত খোলা ছিল ভোটিং অপশন। একাই ১৮ শতাংশ ভোট পেয়েছেন মোদি। তার পরেই রয়েছেন বারাক ওবামা, ডোনাল্ড ট্রাম্প ও জুলিয়ান অ্যাসাঞ্জ। মোদি অনেকটাই পিছনে ফেলে দিয়েছেন মার্ক জুকারবার্গ, হিলারি ক্লিন্টনের মতো ব্যক্তিত্বদের। তাদের ঝুলিতে যথাক্রমে ২ শতাংশ ও ৪ শতাংশ ভোট।

বিগত এক বছরে আন্তর্জাতিক স্তরে খবরের শিরোনামে কাদের নাম উঠে এসেছে, সেটা বিচার করেই এই তালিকা প্রকাশ করে এই মার্কিন ম্যাগাজিন। গত বছর এই তকমা পেয়েছিলেন জার্মান চান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল। যদিও প্রত্যেক বছর টাইমস ম্যাগাজিনের সম্পাদক এই বিচার করেন, কিন্তু পাঠকদের ভোট এক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। বিশ্বের তাবড় তাবড় নেতা, বিপ্লবী, মহাকাশচারী, বিজ্ঞানী সবার নামই থাকে সেই দৌড়ে।

২০১৬-য় প্রাথমিকভাবে পাঠকদের ভোটে ‘পার্সন অফ দ্য ইয়ার’-এর দৌড়ে এগিয়ে ছিলেন নরেন্দ্র মোদি। উল্লেখ্য, সম্প্রতি নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে শিরোনামে আসেন মোদি। ভারতের বাইরেও ছড়িয়ে যায় সেই খবর। যা মোদির জনপ্রিয়তার মাত্রাকে আরো খানিকটা বাড়িয়েছে।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।