নিউজিল্যান্ড সফরে শেষ মুহূর্তে চমক

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:বিপিএলের ঢামাডোলে টাইগারদের নিউজিল্যান্ড সফর খানিক ঢাকা পড়লেও প্রাথমিক দল আগেই ঘোষণা করা হয়েছে। তবে সোমবার সকাল ১১টায় বিসিবিতে নির্বাচক কমিটি, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান এবং জাতীয় দলের ম্যানেজারের এক যৌথ সভা অনুষ্ঠিত হবে। আর এ সভা শেষে চূড়ান্ত হবে নিউজিল্যান্ড সফরের জন্য বাংলাদেশ দল। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু  এ যৌথ সভার কথা নিশ্চিত করেছেন।

নিউজিল্যান্ড সফরে শেষ মুহূর্তে চমক

গত ৪ নভেম্বর নিউজিল্যান্ড সফরের জন্য ২২ সদস্যর (মূল দল ২০ জনের, সঙ্গে দুজন শিক্ষানবিশ পর্যবেক্ষক নাজমুল হোসেন শান্ত ও ইবাদত হোসেন) দল ঘোষণা করা হয়েছে। নতুন করে আবার ক্রিকেটার চূড়ান্ত করার মানে? প্রশ্ন জাগতেই পারে।

সে প্রাসঙ্গিক প্রশ্নের জবাব একটাই- পেসার শহীদ, ইবাদত এবং লেগস্পিনার হিসেবে প্রথমবার অন্তর্ভুক্ত তানভির হায়দার ইনজুরির শিকার হয়েছিলেন। তাদের ফিটনেসের সর্বশেষ অবস্থা খুঁটিয়ে দেখা ছাড়া দল চূড়ান্ত করা সম্ভব নয়। তাদের চারজনের সবাই নিউজিল্যান্ড সফরে যাবেন কি না, তা পরখ করা ছাড়া দল চূড়ান্ত করা সম্ভব নয়। এসব খুঁটিয়ে দেখতেই মূলত আজ এ যৌথ সভা অনুষ্ঠিত হবে। মিনহাজুল আবেদিন জানান, আমরা ফিজিওদের রিপোর্ট নিয়ে কথা বলেছি। তারপর সবাই বসে কথা বলে সব ঠিক করবো।

জানা গেছে ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান তিন নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু , হাবিবুল বাশার ও সাজ্জাদ আহমেদ শিপন এবং জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন স্বশরীরে উপস্থিত থাকবেন আগামীকালকের যৌথ সভায়। সঙ্গে দেশের বাইরে থাকা হেড কেচ চন্ডিকা হাথুরুসিংহেও টেলিফোনে যোগ দেবেন।

কদিন আগে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলতে গিয়ে পায়ের হাঁটুর লিগামেন্টে ব্যাথা পেয়ে মাঠের বাইরে ছিটকে পড়া মোহাম্মদ শহীদের সর্বশেষ অবস্থা নিয়ে আলোচনা হবে। এমআরআই রিপোর্টে তাকে পূর্ণ বিশ্রামে থাকার কথা বলা হয়েছে। শহীদ শেষ পর্যন্ত যেতে পারবেন কি না, এই সভায় তাও চূড়ান্ত হবে।

তবে শহীদের বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু  আগেই জানিয়েছেন, ‘শহীদের নিউজিল্যান্ড যাবার সম্ভাবনা বেশি। কারণ আমরা তাকে, শুধু টেস্টের জন্য বিবেচনা করেছি। প্রথম টেস্ট ১২ জানুয়ারী। তার অল্প কিছু দিন আগে দলের সাথে যোগ দিলেও চলবে। তবে মিনহাজুল জানান, শহীদ কী শুরু থেকে দলের সঙ্গী হবে, নাকি পরে টেস্ট দলের সাথে মিলবে- সেটাই সোমবার সকালে বসে স্থির করবো।

এর আগে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন  বিপিএলের মাঝামাঝি মেহেদী মারূফ, শাহরিয়ার নাফীস ও নাসির হোসেনের পারফরমেন্সে খুশি হয়ে তাদের নিউজিল্যান্ড সফরে পাঠানোর ইচ্ছা ব্যক্ত করেছিলেন। শুধু ইচ্ছেই ব্যক্তই করেননি, বিসিবি প্রধান জানিয়েছিলেন হেড কোচ হাথুরুসিংহে এবং নির্বাচকদের সাথেও কথা বলেছি। তাদের নেয়া যায় কি না, তা খুঁটিয়ে দেখার কথাও বলেন বিসিবির বিগ বস।

তার সে সময়ের কথা শুনে মনে হচ্ছিল মেহেদী মারূফ, শাহরিয়ার নাফীস ও নাসির হোসেন বুঝি নিউজিল্যান্ড যাচ্ছেন। সোমবার নির্বাচক, ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান ও ম্যানেজারের যৌথ সভায় তাদের তিনজনার বিষয়টিও আলোচনা হবে। ওই তিনজনের ক`জন কিংবা আদৌ কেউ নিউজিল্যান্ড কী যাচ্ছেন? ক্রিকেট পাড়া ও অনুরাগি মহলে জোর গুঞ্জন।

এ প্রশ্নের উত্তর খুঁজতে যোগাযোগ করা হয়েছিল প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সাথে। তিনি এ সম্পর্কে আগাম কোন মন্তব্যে যেতে রাজি হননি। বারবার বলেছেন, সোমবার একত্রে বসে সব ঠিক করবো। প্রধান নির্বাচক মুখ ফুটে কিছু না বললেও নির্ভরযোগ্য সুত্রের খবর, বিসিবি সভাপতি বিপিএলে ভাল খেলা মেহেদী মারূফ, শাহরিয়ার নাফীস ও নাসির হোসেনের পারফরমেন্সে মুগ্ধ হয়ে তাদের নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে অন্তর্ভুক্তির ইচ্ছে ব্যক্ত করলেও শেষ পর্যন্ত যৌক্তিক কারণেই হয়ত ওই তিনজনার কারোরই হয়তো নিউজিল্যান্ড যাওয়া নাও হতে পারে।

আর যদিও কাউকে পাঠানো হয়, তাহলে সে সংখ্যা তিন তো নয়ই। দুজনও নয়। একজন শেষ মুহূর্তে দলে ঢুকে পড়তে পারেন। বোর্ডের এক উচ্চ পর্যায়ের সূত্রে এমনটাই জানা গেছে।সে ক্ষেত্রে ঢাকা ডায়নামাইটসের হয়ে এবারের বিপিএলে ভাল খেলা মেহেদী মারূফ শেষ মুহুর্তে দলে ঢুকে যেতে পারেন।

এদিকে আসল খবর হলো বোর্ড চাইলেও খেলোয়াড় তালিকা দীর্ঘ করা কঠিন। এমনিতেই বহর ২২ জনের ২০ জন + ২ জন (ডেভেলপমেন্ট স্কোয়াডের ইবাদত ও নাজমুল হোসেন শান্ত)। তাই নতুন করে আরও দু`জন তিনজন ক্রিকেটার  দলে নেয়া কঠিন। তাই বড়জোর একজন বাড়তে পারে। যদি তা বাড়ে, তাহলে সেই ক্রিকেটারটি সম্ভবত মেহেদী মারূফ। দেখা যাক এ যুবার ভাগ্যাকাশে নতুন সূর্য ওঠে কি না!

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।