সখিপুর সাব-রেজিষ্ট্রি অফিসের কর্মরত নকল নবীশদের কলম বিরতি

ক্রাইমবার্তা রিপোট:দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় এক্সটা মোহরার (নকল নবীশ) দের জাতীয় বেতন স্কেলভূক্ত করার দাবিতে বাংলাদেশ এক্সটা মোহরার (নকল নবীশ) এসোসিয়েশন’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশের ন্যায় ৩য় দিনের ন্যায় মঙ্গলবার কলম বিরতি পালিত হয়েছে।  সখিপুর সাব-রেষ্ট্রি অফিস শাখার সভাপতি উল্লাসীনি সরকার বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নকল নবীশদের চাকরি স্থায়ীকরণ, ১১ মাসের বকেয়া বেতন পরিশোধ, স্কেলভুক্ত করার দাবিতে এ কলম বিরতি পালন করছি। সাব-রেজিস্ট্রি (নিবন্ধন) অফিসে 20সাধারণ সম্পাদক  জানান, সরকার নারীর ক্ষমতায়ন বৃদ্ধির লক্ষ্যে নানা মূখী কর্মসূচি গ্রহণ করছে। নকল নবিশদের অধিকাংশই নারী। অথচ আমাদের ১১ মাসের পারিশ্রমিক এখনো বকেয়া রয়েছে। বকেয়া বেতনসহ আমাদেরকে জাতীয় বেতন স্কেলভূক্ত করার দাবিতে আমরা সারা দেশে অনির্দিষ্ট কালের জন্য কলম বিরতি কর্মসূচি পালন করছি। এসময় আরো উপস্তিত ছিলেন কোষাধ্যক্ষ তাসলিমা খাতুন, সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আব্দুল কাদের, সাবিত্রি রানী উপস্থিত ছিলেন। এসময় আন্দোলন কারীরা অতিদ্রুত তাদেরকে স্থায়ী করণ এবং বকেয়া পরিশোধ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর দেবহাটা মুক্ত দিবস যথাযথভাবে পালিত
দেবহাটা প্রতিনিধি: ঐতিহাসিক ৬ ডিসেম্বর দেবহাটা মুক্ত দিবস। মহান মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা এই দিনে দেবহাটা উপজেলা পাক হানাদার মুক্ত হয়েছিলো, উড়েছিলো বিজয়ের পতাকা। এই দিনে দেবহাটার মানুষ খুজে পেয়েছিল দীর্ঘদিনের যুদ্ধ বিজয়ের আনন্দ। মুক্তিযুদ্ধের সেই ঐতিহাসিক দিনগুলোর বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, সমগ্র দেবহাটা ছিল ৯ নং সেক্টরের অর্ন্তভুক্ত। এই ৯ নং সেক্টরের আওতায় ৩ টি সাব-সেক্টর গঠন করা হয়। তার মধ্যে প্রথম সেক্টরটি ছিল শমসের নগর। যার নেতৃত্বে ছিলেন ক্যাপ্টেন নুরুল হুদা। দ্বিতীয়টি হেঙ্গলগজ্ঞ ও তৃতীয়টি ছিল টাকী। যার নেতৃত্বে ছিলেন মরহুম ক্যাপ্টেন শাহজাহান মাষ্টার। বাংলাদেশের ১১ টি সেক্টরের মধ্যে ৯ নং সেক্টরটি ছিল সর্ববৃহৎ। ক্যাপ্টেন শাহজাহান মাষ্টারের উদ্যোগেই ভারতের টাকীতে গড়ে তোলা হয় ৯ নং সেক্টর। সেজন্যই তাকে ৯ নং সেক্টরের প্রতিষ্টাতা ও সাব সেক্টর কমান্ডারের খেতাব দেয়া হয়। সমগ্র দেবহাটা থানা ৯ নং সেক্টরের অধীনে ছিল। সেক্টর কমান্ডার ছিলেন মেজর জলিল। শাহজাহান মাষ্টারের নেতৃত্বেই এই অঞ্চলের যুবকেরা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে। সেই দিনটিকে স্মরন করে দেবহাটা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। এই দিবসকে স্মরন করে দেবহাটা উপজেলা মুক্তিযোদ্ধাদের আয়োজনে পারুলিয়া শহীদ কাশেম পার্কে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা জামশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দেবহাটা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আলহাজ¦ আব্দুল গনি। এসময় অন্যান্যের মধ্যে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশাররফ হোসেন মশু, বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আব্দুল মাবুদ গাজী, সাতক্ষীরা জর্জকোটের পিপি এডঃ ওসমান গনি, বীর মুক্তিযোদ্ধা এডঃ ইউনুস আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী মোল্লা, বীর মুক্তিযোদ্ধা সুভাষ চন্দ্র ঘোষ, কেবিএ কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলাম বিভিন্ন সুধীমন্ডলী উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।