আইইউটি’র ৩০তম সমাবর্তন আইইউটি ইসলামী উম্মার মধ্যে প্রযুক্তি ও বৃত্তিমূলক শিক্ষায় ব্যাপক ভূমিকা পালন করে আসছে। — শিক্ষামন্ত্রী

ক্রাইমবার্তা  রিপোট:গাজীপুর সংবাদদাতা, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, ২০২১ সালের মধ্যে তথ্য প্রযুক্তি ব্যবহার করে বাংলাদেশকে একটি পূর্ণাঙ্গ ডিজিটাল দেশে রূপান্তরিত করতে সরকার বদ্ধপরিকর। বাংলাদেশের কারিগরি শিক্ষায় শিক্ষার্থীর সংখ্যা ২০ শতাংশে উন্নিত করতে ওআইসি পরিচালিত ইসলামী ইউনিভার্সিটি অফ টেকনোলজি (আই,ইউ,টি,) বিশেষ অবদান রাখছে। আইইউটি ইসলামী উম্মার মধ্যে প্রযুক্তি ও বৃত্তিমূলক শিক্ষায় ব্যাপক ভূমিকা পালন করে আসছে।
15
মন্ত্রী বৃহষ্পতিবার গাজীপুরের বোর্ডবাজারে অবস্থিত ওআইসি পরিচালিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি’র (আইইউটি) ৩০তম সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন। এসময় ওআইসি’র মহাসচিবের পক্ষে ওআইসি’র এসিসট্যান্ট সেক্রেটারী জেনারেল (বিজ্ঞান ও প্রযুক্তি) অ্যাম্বাসেডর মোহাম্মদ নাঈম খান বক্তব্য রাখেন। সমাবর্তনে আইইউটি’র গভর্নিং বোর্ডের চেয়ারম্যান ডক্টর মোহাম্মদ সাঈদ আল আলাম আল জাহরানী এবং আইউটি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর মুনাজ আহমেদ নূর প্রমূখ বক্তব্য রাখেন। এর আগে শিক্ষার্থীরা সমাবর্তন গাউন পড়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোভাযাতা বের করেন।
মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মুসলিম বিশ্ব তাদের উন্নয়ন লক্ষ্যগুলো অর্জনের এবং ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য বিজ্ঞান ও প্রযুক্তিতে অপ্রগতির আবশ্যক। আর্ন্তজাতিকভাবে স্বীকৃত আইইউটি’র মতো প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করতে পেরে তোমাদের ক্যারিয়ারে একটি মজবুত ভিত্তি প্রস্তর স্থাপন করেছো। তোমাদের অর্জিত জ্ঞান ও মেধাকে কাজে লাগিয়ে মুসলিম উম্মাহ ও নিজেদের জীবনের উন্নতি নিশ্চিত করতে হবে। এজন্য কঠিন সংগ্রাম করতে হবে।
সমাবর্তনে প্রধান অতিথি বাংলাদেশসহ ওআইসির অন্তর্ভূক্ত বিভিন্ন দেশের গ্রাজুয়েট সম্পন্ন ৩২৮ জন শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। এসময় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিএস) এর আবরার ফাইয়াজকে ওআইসি গোল্ড মেডেল এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ের (ই) মোঃ ওমর ফারুক, বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ের (এম) তানভীর হাসান মেহেদী, এমএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) এর মোঃ আসিফ হাসান অনিক এবং এমএসসি টিই এর হামিছি রামাদানকে আইইউটি গোল্ড মেডেল প্রদান করা হয়। এবার মেডেল প্রাপ্ত ৫ জনের মধ্যে হামিছি রামাদান উগান্ডার নাগরিক এবং অন্যরা বাংলাদেশের নাগরিক।
###

Please follow and like us:
Facebook Comments