নারায়ণগঞ্জে সেনা মোতায়েনের আনুষ্ঠানিক দাবি সাখাওয়াতের

ক্রাইমবার্তা  রিপোট: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের সত দিন আগে সেনা মোতায়নের দাবি জানিয়েছেন বিএনপিপ্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন। বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং অফিসারের নিকট লিখিত দাবি জানিয়েছেন তিনি।

সেনা মোতায়েন সম্পর্কে তিনি ওই লিখিত আবেদনে বলেন, নির্বাচনী প্রচারণায় সকল প্রার্থীর সমান অধিকার ও সুযোগ নিশ্চত করা, ভয়ভীতি প্রদর্শনের সকল প্রচেষ্টাকে প্রতিহত করা এবং ভোটকেন্দ্রে নির্বিঘ্নে পোলিং এজেন্টদের দায়িত্ব পালন করতে দেয়া।
এছাড়াও নির্বাচনী কার্যক্রমে যুক্ত দলবাজ কর্মকর্তা চিহ্নিত করার জন্য প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের নামের তালিকা প্রতিদ্বন্দি¦ প্রার্থীদের কাছে সরবরাহ করে কারো ব্যাপারে অভিযোগ থাকলে পরিবর্তন করার আবেদন জানান তিনি।
তিনি বিগত নির্বাচনের দিকে ইঙ্গিত করে বলেন, বিগত নির্বাচনে প্রশাসনের প্রত্যক্ষ সহযোগিতায় সরকার দলীয় প্রার্থীরা প্রকাশ্যে ভোট ডাকাতি, ভোট কেন্দ্র দখল, ভোট কারচুপি ও সন্ত্রাস সৃষ্টি করে জনগণের রায় ছিনতাই করেছে। ইতোমধ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার দলীয় নৌকা মার্কায় প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী পরিবেশকে কলুষিত করে চলেছে।
এদিকে, সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে না সূচক ইঙ্গিত করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জাবেদ আলী। মেয়র প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় তিনি বলেন, সেনাবাহিনী একজন চায় অপরজন চায় না। সুতরাং কাটাকাটি। সুষ্ঠু নির্বাচনের জন্য যে করণীয় তার সব কিছুই করা হবে।

Please follow and like us:

Check Also

দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যান্য খেলার পাশাপাশি দেশীয় খেলাকেও সুযোগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট কতৃর্পক্ষের প্রতি আহবান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।