অভিবাসীদের এড়িয়ে যাওয়ার সুযোগ নেই প্রধানমন্ত্রী

ক্রাইমবার্তা  রিপোট:প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রাজধানীতে একটি সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অভিবাসীদের দুঃখ-দুর্দশা লাঘবে আন্তর্জাতিক সম্প্রদায়কে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। তাদের ভয় পাওয়া বা এড়িয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।

আজ শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে অভিবাসীবিষয়ক সম্মেলন ‘গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট’ (জিএফএমডি)-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় আন্তর্জাতিক এই সম্মেলনের আয়োজন করেছে।

সম্মেলনে দেওয়া ভাষণে শেখ হাসিনা বলেন, অভিবাসন একটি জটিল ব্যাপার। এটি এখন আর ‘আমাদের বা তাদের’ বিষয় নেই। এটি এখন বিশ্বের সবার বিষয়।

‘জিএফএমডি শীর্ষ সম্মেলনের কাজ শুরু হয়েছে। এখানে একটি নতুন চুক্তি প্রণয়নে আমি আপনাদের উচ্চাভিলাষী, বাস্তববাদী এবং সামঞ্জস্যপূর্ণ হতে আহ্বান জানাচ্ছি’, বলেন প্রধানমন্ত্রী।

‘আমাদের অবশ্যই অভিবাসীদের দুঃখ-দুর্দশা লাঘবে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে এবং কাজ করতে হবে’, যোগ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বর্তমানে বিশ্বের শান্তি, প্রবৃদ্ধি ও স্থিতিশীলতার জন্য অন্যান্য বিষয়ের মতো অভিবাসনও সমানভাবে গুরুত্বপূর্ণ। এ সময় জিএফএমডির সভাপতি পদে বাংলাদেশকে সমর্থন দেওয়ায় বিশ্ব সম্প্রদায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।