ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের জরিপ প্রত্যাখান বিএনপির

ক্রাইমবার্তা  রিপোট: ‘নির্বাচন হলে আওয়ামী লীগ শতকরা ৩৮ ভাগ, বিএনপি শতকরা ৫ ভাগ ভোট পাবে’-ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের এ জরিপকে প্রত্যাখান করে বিএনপি।6

শনিবার সকালে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির এ জরিপ প্রত্যাখান করেন।

রুহুল কবির রিজভী অভিযোগ করেন, জরিপটি শুধু হাস্যকরই নয়, এটি সত্যের অপলাপ মাত্র। গভীর ষড়যন্ত্রের অংশ হিসাবেই জরিপকারীরা ডাটা, স্ট্যাটিস্টিক, স্যাম্পিলিং, তথ্য ও পর্যালোচনা করেছেন।

বাস্তবের সঙ্গে এই জরিপের বিন্দুমাত্র মিল নেই দাবি করে তিনি বলেন, বিএনপি মনে করে, গত নির্বাচন দখল ও কেড়ে নেয়া ভোটকেন্দ্রগুলি একতরফা সিল মারার যে তামাশা দেশবাসী দেখেছে, সেই নির্বাচনের সরকারী পরিসংখ্যানটি ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের জরিপের তথ্যের প্রধান উৎস।

রিজভী বলেন, অনাচারে লিপ্ত একটি সরকার জনসমর্থনে এগিয়ে থাকবে সেটা শুধু বাংলাদেশের মানুষকে উপহাস করাই নয়, বরং এই জরিপটি আন্তর্জাতিক মাস্টারপ্লানের অংশ। কারণ সরকারের নির্যাকন, গুম, খুন ও সন্ত্রাসী কার্যকম করেছে, এধরনের অনেক উদাহরণ রয়েছে। যেগুলো ডেমোক্রসি ইন্টারন্যাশনাল উদ্দেশ্যপ্রণোদিতভাবে অগ্রাহ্য করেছেন।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ, মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রামে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।