বিপিএলে সেরা একাদশ : ৭ দেশী, ৪ বিদেশী

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক: শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসর। টুর্নামেন্ট শেষে আজ বিপিএলের সেরা একাদশ ঘোষণা করেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো। একাদশে সাতজন দেশী ও চারজন বিদেশী খেলোয়াড় রয়েছে। একাদশের নেতৃত্বে থাকছেন রাজশাহী কিংসের ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ড্যারেন সামি।
ইএসপিএনক্রিকইনফোর সেরা একাদশে ওপেনার হিসেবে আছেন চিটাগাং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল ও ঢাকা ডায়নামাইটসের মারকুটে ওপেনার মেহেদি মারুফ। তামিম এবারের আসরে ৪৭৬ ও মারুফ ৩৪৭ রান করেছেন। সদ্য শেষ হওয়া আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম।
তিন নম্বরে রাখা হয়েছে এবারের আসরের একমাত্র সেঞ্চুরিয়ান সাব্বির রহমানকে। রাজশাহীর হয়ে এবার সর্বমোট ৩৭৭ রান করেছেন তিনি।1
মিডল-অর্ডারে আছেন এবারের আসরের সেরা খেলোয়াড় খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ব্যাট হাতে তিনি করেন ৩৯৬ রান। বল হাতে সাফল্য পেয়েছেন মাহমুদুল্লাহ। ১০ উইকেট নিয়েছেন এই অফ-স্পিনার। মাহমুদুল্লাহ’র সাথে মিডল-অর্ডারে আছেন চিটাগাং-এর আফগানিস্তানের খেলোয়াড় মোহাম্মদ নবী। ব্যাট-বল হাতে বেশ উজ্জল ছিলেন নবী। ব্যাট হাতে ২৩০ রান করার পাশাপাশি ১৯ উইকেটও নিয়েছেন তিনি।
ব্যাটিং লাইন-আপে এরপরই আছেন স্যামি। ২৭৬ রানের পাশাপাশি এবারের আসরে ৬ উইকেট নিয়েছেন এই খেলোয়াড়। ব্যাট হাতে বেশ কয়েকটি ম্যাচে রাজশাহীকে স্মরনীয় জয়ও এনে দিয়েছেন স্যামি।
দলে উইকেটরক্ষক হিসেবে আছেন বরিশাল বুলসের অধিনায়ক মুশফিকুর রহিম। ব্যাট হাতে ৩৪১ রানের পাশাপাশি ৭টি ডিসমিসাল রয়েছে তার। একমাত্র অলরাউন্ডার হিসেবে একাদশে আছেন ঢাকার ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় ডোয়াইন ব্রাভো। এবার ব্যাট হাতে সুবিধা না করতে পারলেও বল হাতে ২১ উইকেট নিয়েছেন তিনি। চতুর্থ আসরের সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন ব্রাভো।
একাদশে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার আরাফাত সানি। রংপুর রাইডার্সের ১৩ উইকেট নিয়েছেন এই বাঁ-হাতি। পেসার হিসেবে একাদশে আছেন খুলনার দুই খেলোয়াড় শফিউল ইসলাম ও পাকিস্তানের জুনায়েদ খান। শফিউল ১৮ ও জুনায়েদ ২০ উইকেট নিয়েছেন। বাংলাদেশীদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন শফিউল।
ইএসপিএনক্রিকইনফোর বিচারে বিপিএলের সেরা একাদশ : তামিম ইকবাল, মেহেদি মারুফ, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ নবী, ড্যারেন স্যামি (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ডোয়াইন ব্রাভো, আরাফাত সানি, শফিউল ইসলাম ও জুনায়েদ খান।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।