অতীত-তিক্ততা ভুলে সংলাপে বসুন : সরকারকে মির্জা ফখরুল

ক্রাইমবার্তা  রিপোট: নির্বাচন কমিশন পুনর্গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির আলোচনার উদ্যোগকে স্বাগত জানিয়েছে বিএনপি। একই সঙ্গে অতীত-তিক্ততা ভুলে সরকারকে সংলাপে বসার আহ্বান জানানো হয়।

মঙ্গলআর সকালে নয়া পল্টনে দলীয় কার্যালয়ে ঈদে মিলাদুন্নবি’র মিলাদ মাহফিলে যোগ দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, ১৮ ডিসেম্বর রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে সুনির্দিষ্ট প্রস্তাবনা তুলে ধরা হবে। নির্বাচনকালীন সময়ের জন্য একটি নিরপেক্ষ সরকার গঠনের প্রস্তাবও তুলে ধরা হবে।

গতবার আলোচনা সাপেক্ষে রাষ্ট্রপতি নির্বাচন কমিশনার নিয়োগ দিলেও সেই কমিশন জনগণের আকাঙ্ক্ষা পূরণ করতে পারেনি বলে মন্তব্য করেন তিনি। মির্জা ফখরুল ইসলাম বলেছেন, “নির্বাচনকালীন সরকার যদি নিরপেক্ষ না হয়, তাহলে শক্তিশালী নির্বাচন কমিশনও কিছু করতে পারবে না। ”

তিনি আরো বলেন, “তারা রাষ্ট্রপতির আমন্ত্রণে বঙ্গভবন যাচ্ছেন। তাই আশা করছি তাদের দলের উত্থাপিত ১৩ দফার আলোকেই হবে এই আলোচনা। সেই সঙ্গে একটি শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন হবে। তবে নির্বাচন কমিশন যতই নিরপেক্ষ হোক না কেন, নির্বাচনকালীন সহায়ক সরকার নিরপেক্ষ না হলে তারা কাজ করতে পারবে না।

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।