ঝালকাঠিতে নৈশপ্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার

ক্রাইমবার্তা রিপোট:রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠি সদর উপজেলার নথুল্লাবাদ ইউনিয়নের মানপাশা বাজারের নৈশপ্রহরী হারুন সরদারের (৪৫) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে ওই বাজারের পাশের একটি গাছে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। হারুন সদর উপজেলার সাবাঙ্গল গ্রামের মৃত ওয়াজেদ সরদারের ছেলে। পুলিশ, স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার রাতে সদর উপজেলার নথুল্লাবাদ ইউনিয়নের মানপাশা বাজারে  নৈশপ্রহরীর দায়িত্ব পালন করছিলেন হারুন সরদার। রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা তাঁকে শ্বাসরোধে হত্যা করে এবং পরে তাঁর লাশ বাজারের পাশে একটি গাছের সঙ্গে রশি দিয়ে ঝুলিয়ে রেখে পালিয়ে যায়। সকালে বাজারের লোকজন তাঁর লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। নিহত হারুনের বড় ভাই মজিবর সরদার অভিযোগ করে জানন, মানপাশা বাজারে একটি দোকানঘর নিয়ে স্থানীয় কয়েকজন ব্যক্তির সঙ্গে হারুন সরদারের বিরোধ ছিল। এই বিরোধের জেরেই তাঁকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এই হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের বিচার দাবি করেন তিনি। ঝালকাঠি সদর থানার ওসি মাহে আলম জানান , নিহত ব্যক্তির গলায় ফাঁস লাগানোর চিহ্ন পাওয়া গেছে। বিয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। লাশ ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

রাজাপুরে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এমপি হারুন
শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র এখনও চলছে
আ’লীগ সরকার ক্ষমতায় এলেই মুক্তিযোদ্ধাদের ভাগ্যের উন্নয়ন হয়
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সাংসদ বিএইচ হারুন বলেছেন, ১৫ই আগষ্ট থেকে শুরু করে নানা ভাবে শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র চলছে। সম্প্রতি শেখ হাসিনাকে বহনকারী বিমানেও মানবসৃষ্ট ত্রুটি ঘটিয়ে তাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল, কিন্তু আল্লাহর রহমতে এবং ১৬ কোটি মানুষের দোয়া ও ভালবাসায় তিনি বেঁচে গেছেন। তিনি আরও বলেন, আল্লাহর রহমত থাকায় কোন মানুষই তার কোন ক্ষতি করতে পারেব না। তিনি বেঁেচ আসে বলেই দেশের উন্নয়ন হচ্ছে, বিশে^র দরবারে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে সমীচিন হয়েছেন। বিএইচ হারুন আরও বলেন, আ’লীগ সরকার ক্ষমতায় এলেই মুক্তিযোদ্ধাদের ভাগ্যের উন্নয়ন হয়। আজ তাদের সর্বোচ্চ সম্মান দেয়া হচ্ছে, মুক্তিযোদ্ধাদের আশ্রয়সহ সকল ক্ষেত্রে তাদের সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। স্বাধীনতা ও দেশ বিরোধী সকলকে পর্যায়ক্রমে শেষ করা হবে। বাংলার মাটিতে এদের স্থান হবে না। জঙ্গীবাদ দমনেও সরকার সফল এবং এশিয়া মহাদেশের মধ্যে শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ প্রথম  স্থানে রয়েছে। বুধবার দুপুরে ঝালকাঠির রাজাপুরে নবনির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন ও শহীদ বুদ্ধিজীবি হত্যা দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত এ নুষ্ঠানে ইউএনও আফরোজা বেগম পারুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ বায়েজিদ, এলজিইডির জেলা নির্বাহি প্রকৌশলী সেলিম সরকার, উপজেলা আ’লীগের সিনিয়র সহ সভাপিত মিলন মাহমুদ বাচ্চু, সেক্রেটারি অ্যাড. খায়রুল আলম সরফরাজ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ আলম নান্নু, এএসপি মোজাম্মেল হোসেন, নুরুল ইসলাম খলিফা, নান্না ফকির ও জালাল আহম্মেদ প্রমুখ। এলজিইডি কর্তৃক ৩ কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি বাস্তবায়ন করা হয়।

স্থানীয়দের ধারণা রহিঙ্গা
রাজাপুরে আশ্রয় নেয়া কে এই নারী ?
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুর উপজেলা সদরের জেলখানা রোডের ডেন্ডাল কেয়ার সংলগ্ন বন্ধ থাকা একটি চায়ের দোকানের বারান্দায় গত ২/৩ দিন ধরে এক অপরিচিত নারী আশ্রয় নিয়েছে। এ নিয়ে এলাকাবীর চাঞ্চল্য ও কৌতুহল সৃষ্টি হয়েছে। ওই নারীর ভাষা বুঝতে না পারায় অনেকই বলছে এ নারী হয়তো রহিঙ্গা হবে। এলাকাবাসি জানান, এই নারী হয়তো মিয়ানমার থেকে পালিয়ে আসা মুসলিম নারী হতে পারে। তার কাছে কেহ কিছু জানতে চাইলে ওই নারী তার ভাষায় অনেক কিছু বললেও এলাকাবাসি তার ভাষা বা কথা কিছুই বুঝতে পারছেন না। তার চোখে মুখে ক্ষোভ ও আতঙ্কের ছাপ লক্ষ্য করা যাচ্ছে। এদিকে মিয়ানমার থেকে পালিয়ে আসা মুসলিম নারী ভেবে এলাকার লোকজন তাকে কাঁথা, বালিশ, বাসনপত্র, রান্নার হাড়ি পাতিলসহ খাবার সরবরাহ করেছেন। ওই নারী তিনটি ইট দিয়ে তৈরী চুলায় রান্না করে খাচ্ছেন। প্রতি দিন অসংখ্য লোকজন তাকে এক নজর দেখতে ভীড় জমাচ্ছেন। তার কথা না বুঝলেও তিনি তার কথার মাঝে কয়েকবার বগবান শব্দটি উচ্চারন করেছেন তা বোঝা যায়। রাজাপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা আফরোজা বেগম পারুল জানান, বিষয়টি খোজ নিয়ে দেখা হচ্ছে, আসলে তিনি কে।

ঝালকাঠিতে নেসলের পুষ্টি বিজ্ঞান মেলা
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
শিশু মাতৃগর্ভে আসার প্রথম দিন থেকে পরবর্তী এক হাজার দিনের পথ চলাকে নিরাপদ করতে ঝালকাঠিতে অনুষ্ঠিত হয়েছে পুষ্টি বিজ্ঞান মেলা। বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের সেবিকাগণের মধ্যে তৎসম্পর্কিত জ্ঞান বৃদ্ধি ও প্রশিক্ষণের জন্য এ মেলার আয়োজন করা। মঙ্গলবার সকালে শিল্পকলা প্রঙ্গনে বহুজাতিক কোম্পানি নেসলে বাংলাদেশ এই মেলার আয়োজন করে। বরিশাল স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. অসিম কুমার সাহা প্রধান অতিথি হিসেবে এই মেলার উদ্বোধন করেন। এ সময় ডা. জাওয়াহের আলী, ডা. গোলাম ফরহাদ, নেসলে বাংলাদেশের বরিশাল অঞ্চলের এরিয়া নিউট্রেশন এক্সিকিউটিভ মো. মেহেদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

ঝালকাঠিতে ঈদে মিলাদুন্নবীতে সভা ও র‌্যালি
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠিতে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া-মোনাজাত ও র‌্যালি হয়েছে। সকালে জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সভা, দোয়া-মোনাজাত এবং কুতুবনগর মাদ্রাসা, ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা ও ফকির বাড়ি হাফিজী মাদ্রাসা কর্তৃপক্ষ মিলে র‌্যালি বের করে। জেলা প্রশাসক কার্যালয়ের এ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মিজানুল হক চৌধুরী। ঝালকাঠি ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক মোঃ নিজাম উদ্দিনের সভাপতিত্বে মোঃ শফিউল আলম, মোঃ মানিক হার রহমান, মোঃ জাকির হোসেন, মোঃ আব্দুর রকিব, খান সাইফুল্লাহ পনির, লিয়াকত আলী তালুকদার ওআব্দুল হাই নিজামী প্রমুখ বক্তব্য রাখেন।

ঝালকাঠিতে সাইবার ক্রাইম প্রতিরোধে সভা
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠিতে মোবাইল প্রযুক্তির ব্যবহার ও সাইবার ক্রাইমের মাধ্যমে নারী ও শিশুর প্রতি যৌন হয়রানি প্রতিরোধে গণ প্রচারণার উদ্দেশ্যে মতবিনিময় সভা করেছে উপকূলীয় উন্নয়ন সংগঠন জাগো নারী নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা। মঙ্গলবার বেলা ১১টায় প্রেসক্লাবে আয়োজিত এ মতবিনিময় সভায় জাগো নারীর পরিচালক ডিইক ইবনে আমিন ঝালকাঠি প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, সাধারণ সম্পাদক মো. আক্কাস সিকদার, জাগো নারীর প্রকল্প কর্মকর্তা গোপাল বিশ্বাস, মো. শিমুল প্রমুখ আলোচনা করেন।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।