ইবি শিক্ষক সমিতির নির্বাচন সভাপতি ড. মাহবুব সম্পাদক ড. আনোয়ার

ক্রাইমবার্তা রিপোট:ইবি সংবাদদাতা-ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আওয়ামীপন্থী প্রফেসর ড. মাহবুবুর রহমান ও সধারণ সম্পাদক প্রফেসর ড.মোঃ আনোয়ার হোসেন নির্বাচিত হয়েছেন। এছাড়াও অন্যান্য সকল পদে আওয়ামীপন্থীরা নিরঙ্কুশ জয় অর্জন করেছে।
বৃহষ্পতিবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয় অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে ভোট গ্রহন শুরু হয়। দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহন চলে। নির্বাচনে ৩৫৬ জন ভোটারের মধ্যে ৩১২ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গ্রহন শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধান নির্বাচন কমিশনার ফলাফল ঘোষণা করেন।
এবারের শিক্ষক সমিতি নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেন। বিএনপি-জামায়ত সমর্থিত শিক্ষকরা ঐক্যবদ্ধ ভাবে বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধ বিশ্বাসী প্যানেল নামে এবং আওয়ামী ও বাম সমর্থিত শিক্ষকরা বাঙালী জাতীয়তাবাদ ও বঙ্গবন্ধুর আদর্শ, প্রগতিশীল চেতনায় বিশ্বাসী প্যানেল নামে নির্বাচনে অংশগ্রহণ করে।ghm
নির্বাচনে বিএনপি-জামায়াত প্যানেল থেকে সভাপতি পদে প্রফেসর ড. আলীনূর রহমান ও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ এবং আওয়ামী ও বাম সমর্থিত প্যানেলের সভাপতি পদে প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন প্রতিদ্বন্দ্বীতা করেন। নির্বাচনে সভাপতি পদে প্রফেসর ড. মাহবুবুর রহমান ১৫৭ ভোট পেয়ে জয় লাভ করেছেন। এছাড়াও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. আনোয়ার হোসেন ১৬৬ ভোট পেয়ে বিজয় লাভ করেছেন।

আওয়ামী ও বাম সমর্থিত প্যানেলের নির্বাচিত অন্যান্যরা হলেন, সহ-সভাপতি পদে প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমান, য্গ্মু-সাধারণ সম্পাদক পদে মোঃ শাহাদাৎ হোসেন আজাদ ও কোষাধ্যক্ষ পদে প্রফেসর ড. মোঃ মিজানুর রহমান।
এছাড়াও  সদস্য পদে নির্বাচিত হয়েছেন প্রফেসর ড. রুহুল কুদ্দুস মোঃ সালেহ, প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিন, প্রফেসর ড. মোঃ জাকারিয়া রহমান, প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, প্রফেসর ড. এ.এইচ.এম আক্তরুল ইসলাম জিল্লু, প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরফিন, প্রফেসর ড. মোঃ আব্দুল মুঈদ।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. কাজী আখতার হোসেন। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন প্রফেসর ড. মোঃ ওবায়দুল ইসলাম ও মোঃ আব্দুর রাজ্জাক।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।