নওগাঁয় নানান আয়োজন মহান বিজয় দিবসে

ক্রাইমবার্তা রিপোট:জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃনওগাঁয় যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভির্য্য,ে আলোচনা সভা, সাংষ্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালন করা হয়েছে। দিবসের প্রথম প্রহরে শহীদ স্মৃতি স্তম্ভে পু®পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচী শুরু করা হয়।20
রাত ১২টা ১ মিনিটে জেলা প্রশাসক ড. আমিনুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এমপি, পুলিশ সুপার মোজাম্মেল হক, জেলা পরিষদের নির্বাহী পরিচালক নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ, সিভিল সার্জন, আওয়ামীলীগের অংঙ্গ সংগঠন, বিএনপির অংঙ্গ সংগঠন, সিপিবি, বাসদ, জাসদ, নওগাঁ পৌর সভার মেয়র নজমুল হক সনি, নওগাঁ জেলা প্রেস ক্লাব, একুশে পরিষদসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন রাজনৈতিক দল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। গতকাল শুক্রবার সকালে নওগাঁ ষ্টেডিয়ামে ছালাম গ্রহন, কুচকাওয়াজ, ডিসপ্লে, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১০ টার দিকে জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয় থেকে বের হওয়া র‌্যালীতে নেতৃত্ব দেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এমপি ও সাধারণ সম্পাদক বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালীতে দলীয় অঙ্গসংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।
এদিকে জেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে দুপূরে মুক্তিযোদ্ধা সংসদ চত্ত্বরে শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবার, মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা ও সেলায় মেশিন বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে মুক্তিযোদ্ধা সংসদ চত্ত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে অনুষ্ঠনে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. আমিনুর রহমান।
জেলার অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহেল বাকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. আমিনুর রহমান। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোজাম্মেল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হারুন-অল-রশীদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, সদর উপজেলা কমান্ড গোলাম সামদানিসহ অন্যান্যেরা উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে জেলার বীর মুক্তিযোদ্ধাদের শহীদ পরিবারদের সংবর্ধণা ও অসহায় মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যে সেলায় মেশিন ও বস্ত্র বিতরণ করা হয়েছে।
এ ছাড়াও জেলা প্রশাসনের আয়োজনে সন্ধ্যায় মুক্তিমোড়ে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সাংস্কৃতিকর্মী, মুক্তিযোদ্ধাগণ, সরকারি-বে-সরকারি কর্মকর্তা-কর্মচারি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহণ করেন।
অপরদিকে জেলার নওহাটামোড় বাজারে ভীমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ হাসান আলী মন্ডলের উদ্যোগে পতাকা উত্তোলন ও র‌্যালির মাধ্যমে মহান বিজয় দিবস পালন করা হয়েছে।

নওগাঁয় পরক্রিয়া প্রেমের সম্পর্ক গড়ে তুলে ভাবী ও তার
৪ বছরের ছেলেকে নিয়ে পালিয়েছে দেবর
জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁয় পরক্রিয়া প্রেমের সম্পর্ক গড়ে তুলে দুই সন্তানের জননী ভাবী ও তার ৪ বছরের ছেলেকে নিয়ে অজানার উদ্দেশ্যে পাড়ি জমিয়েছে দেবর। স্ত্রী ও ছোট ভাইয়ের সাথে নিয়ে যাওয়া ৪ বছরের শিশু সন্তান কে ফিরে পাওয়ার জন্য দিশেহারা হয়ে খুজে বেড়াচ্ছেন তার পিতা। এলাকায় আলোচিত এঘটনাটি ঘটেছে নওগাঁ সদর উপজেলার বলিহার ইউনিয়নের গাজীপুর গ্রামে।
গাজীপুর গ্রামের মৃত শুকরুদ্দীনের ছেলে মস্যজিবী বাচ্চু রহমান (৩৮) অভিযোগ করে বলেন, আজ থেকে ১৬/১৭ বছর পূর্বে আমার সাথে সদর উপজেলার দুবলহাটি ইউনিয়নের সাদিপুর গ্রামের আদলী প্রমানিকের মেয়ে মোছাঃ আক্তারুন বিবি (৩৪) এর সাথে বিয়ে হয় । বিয়ের পর দীর্ঘদিন ধরে চলা আমাদের সংসারে আক্তার হোসেন (১৪) ও আরিফ হোসেন (৪) নামের দুটি ছেলে সন্তান রয়েছে । সম্পতি আমার পিতার অপর পক্ষের সন্তান ছোট সৎ ভাই আনার হোসেন (৩৪) আমার বাড়িতে থেকে পাশ্ববর্তী শিকারপুর গ্রামে দিন-মুজুরের কাজ করছিল। ঘটনার দিন ৫ ডিসেম্বর সকালে আমি মাছ বিক্রির জন্য বাজারে গেলে এই সুযোগে আমার স্ত্রী আক্তারুন বিবি ও ছোট ছেলে আরিফ হোসেনকে সাথে নিয়ে আমার ভাই আনার অজানার উদ্দেশ্যে পাড়ি জমায়। ঐদিনই ঘটনাটি জানাজানির পর থেকে দিশেহারা হয়ে আত্বীয়-স্বজন সহ বিভিন্নস্থানে খোঁজ-খবর নিয়ে না পেয়ে ঘটনার ১১দিন পর সাংবাদিকদের সরনাপূন্ন হন মস্যজিবী বাচ্চু রহমান।
তিনি সাংবাদিকদের আরো জানান, আমার স্ত্রী আক্তারুন বিবি ও সৎ ভাই আনার আমার ঘড়ে রক্ষিত নগদ ২০ হাজার টাকা সহ আমার ছোট ৪ বছরের ছেলে আরিফ হোসেনকে সাথে নিয়ে বাড়ি থেকে বেড়িয়ে অজানার উদ্দেশ্যে পাড়ি জমিয়েছে । এরপর বিভিন্ন স্থানে খোঁজ-খবর নিয়েও তাদের কোন সন্ধান পায়নি। এমনকি তাদের মোবাইল ফোন পর্যন্ত বন্ধ রেখেছে। আমি স্ত্রী-ভাই বা টাকা-পয়সা চাইনা আমি আমার ছোট ছেলেকে ফেরত চাই বলেই কাঁদতে থাকে মস্যজিবী বাচ্চু রহমান । ছোট ৪  বছরের শিশুকে নিয়ে দেবর ও ভাবীর উধাও হওয়ার ঘটনাটি পরক্রিয়া প্রেমের কারনেই ঘটেছে বলেই ধারনা করছে গ্রামের লোকজনরা ।্
এব্যাপারে এখন পর্যন্ত থানায় কোন মামলা না করা হলেও বিষয়টি নিয়ে থানায় একটি জিডি করবেন বলে জানিয়েছে মস্যজিবী বাচ্চু রহমান।

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।