সুপার মখ কাপের প্লেট ফাইনালে বাংলাদেশ

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:মালয়শিয়ায় চলমান সুপার মখ কাপের প্লেট পর্বের ফাইনালে উঠেছে বাংলাদেশের কিশোররা। আজ প্লেট পর্বের সেমি-ফাইনালে ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটি অনূর্ধ্ব-১৪ দলকে ২-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। আগামীকাল ফাইনালে জাপানের শোনান বেলিমারের মোকাবেলা করবে বাংলাদেশের কিশোররা। স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিটে বুকিত জলিলের এএসএন-ডি মাঠে অনুষ্ঠিত হবে ম্যাচটি।
আজ মালয়েশিয়ার প্যানাসনিক ন্যাশনাল স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই লীড নিয়ে নেয় বাংলাদেশ। ম্যাচের ১১তম মিনিটে অধিনায়ক ফাহিম মোর্শেদ গোল করে এগিয়ে দেয় বাংলাদেশকে। পরের মুহূর্তে আরেকটি গোলের সুযোগ পেয়েও সেটি কাজে লাগাতে ব্যর্থ হয় লাল সবুজের দলটি। এ সময় সহজ গোলের সুযোগটি কাজে লাগাতে ব্যর্থ হন মিরাজ মোল্লা।

এর পর পরই ২১ তম মিনিটে জোড়ালো প্রতিআক্রমণে যায় ম্যানচেস্টার। তবে বরাবরের মতই প্রতিপক্ষের আক্রমণটি দৃঢ়তার সঙ্গে রুখে দেন গোলরক্ষক ইমন হাওলাদার। এবার ফের চাঙ্গা হয়ে ইংলিশ শিবিরে মুহুর্মুহু আক্রমণ রচনা করে বাংলাদেশ। ৩৪তম মিনিটে তারা ফের জালের দেখা পায়। মুর্শেদের প্রচেষ্টায় ব্যবধান দ্বিগুন করতে সক্ষম হয় বাংলাদেশের কিশোররা। ফলে ২-০ ব্যবধানের লীড নিয়েই প্রথমার্ধ শেষ করে লাল-সবুজের ধ্বজাধারীরা।
দ্বিতীয়ার্ধেও মাঠের দখল ধরে রেখেছিল বাংলাদেশ। বিশেষ করে মধ্যমাঠের খেলোয়াড়দের অসাধারণ নৈপুণ্যে কোনঠাসা হয়ে পড়ে ম্যানচেস্টার সিটি। মধ্যমাঠে ফাহিম মোর্শেদ, হৃদয় ও সানোয়ারদের নৈপুণ্যের কারণে রক্ষণাত্মক ফর্মেটে খেলে বাংলাদেশের আক্রমণগুলো সামাল দেয় তারা। এরই ফাঁকে তারা দু’টি গুরুত্বপূর্ণ আক্রমণ পরিচালনা করেছে। যা থামিয়ে দিয়েছে বাংলাদেশ দলের রক্ষণভাগের খেলোয়াড়রা। এই অর্ধে শেষ পর্যন্ত কোনো দল গোলের দেখা না পাওয়ায় ২-০ ব্যবধানের জয় নিয়েই খেলা শেষ করে বাংলাদেশ।

Check Also

ফুটবলার রাজিয়ার জন্য আমরা কে কী করেছি

ফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাঠে ছিলেন অপ্রতিরোধ্য। সন্তান জন্মদানের পর আবার দ্রুত খেলায় ফিরতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।