সাতক্ষীরায় এইচআইভি /এইডস প্রতিরোধে সেন্সিটাইজেশন মিটিং অনুষ্ঠিত #তালা উপজেলা জুয়েলার্স সমিতির নেতৃবৃন্দকে জেলা জুয়েলার্স সমিতির অভিনন্দন

নাজমুল আলম মুন্না, সাতক্ষীরা। রবিবার সকাল ১০ টায় বেসরকারী উন্নয়ন সংস্থা  লাইট হাউস কনসোর্টিয়ামের আয়োজনে  দি গ্লোবাল ফান্ডের অর্থায়নে কন্টিনিউয়েশন অফ দি প্রায়োরাটাইজড এইচআইভি প্রিভেনশন 23সার্ভিসেস এ্যামং কি পপুলেশন ইন বাংলাদেশ  প্রকল্পের কার্যক্রম ও প্রকল্পের লক্ষিত জনগোষ্টির সঠিক সেবা ও অধিকার রক্ষার জন্য স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিক, এনজিও প্রতিনিধি, ধর্মীয় নেতা, শিক্ষক , আইনজীবি, স্বাস্থ্য সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা  ও মানবাধিকারকর্মীদের নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয়ের  সম্মেলন কক্ষে এইচআইভি/এইডস প্রতিরোধে  উদ্ধুদ্ধকরণ ( সেন্সিটাইজেশন) মিটিং  অনুষ্ঠিত  হয় ।
লাইট হাউস কনসোর্টিয়াম সাতক্ষীরা জেলা ব্যবস্থাপক মোহাম্মাদ সঞ্জু মিয়ার স্ঞ্চালনায় সিভিল সার্জন ডাঃ উৎপল কুমার দেবনাথ । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ,এফ,এম, এহতেশামূল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ মোঃ আরিফুজ্জামান ও মেডিকেল অফিসার (ডিজিজ কন্টোল)। ডাঃ শেখ আশিকুর রহমান। এ্যাডভোকেসি মিটিং এ স্বাগত বক্তব্য এবং  লাইট হাউস সংস্থার পরিচিতি ও  প্রকল্পের লক্ষ্য,উদ্দেশ্য, প্রকল্পের কার্যক্রম এবং সেনসিটাইজেশন মিটিং এর  প্রয়োজনীয়তা সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন এম এন্ড ই অফিসার মোঃ সালাউদ্দিন । মুক্ত আলোচনায় অংশ নিয়ে অংশগ্রহণকারীগণ প্রকল্পের কার্যক্রম সম্পর্কে বিভিন্ন প্রশ্ন করেন এবং চলমান কার্যক্রম সঠিকভাবে বাস্তবায়ন করার পরামর্শ ও সহযোগিতার আশ^াস দেন । প্রধান অতিথি তাহার বক্তব্যে বলেন, সাতক্ষীরা সীমান্তবতী এলাকা। তাই এই জেলা এইচআইভি/এইডসের জন্য একটি অত্যন্ত  ঝুঁকিপূর্ণ । তিনি আরও বলেন সম্মিলিত উদ্যোগের ফলেই এইচআইভি / এইডস প্রতিরোধ করা সম্ভব এবং জেলা স্বাস্থ্য বিভাগে সাথে সমন্বয় করে প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন করার জন্য পরামর্শ দেন । সভাপতির বক্তব্যে সিভিল সার্জন বলেন লাইট হাউস কনসোর্টিয়াম এইচআইভি/এইডস প্রতিরোধে ঝুঁকিপূর্ণ পূরুষ এবং হিজড়া জনগোষ্ঠি নিয়ে কাজ বাস্তবায়ন করছে, আসলেই তারা সমাজের অবহেলিত এবং এইচআইভির জন্য অত্যন্ত  ঝুঁকিপূর্ণ । তিনি আরও বলেন হিজড়া জনগোষ্ঠির চিকিৎসা সেবা সহজে পওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে । লাইট হাউস কনসোর্টিয়ামের কার্য়ক্রমে সব সময় সার্বিক সহযোগিতা করা হবে। এছাড়াও মিটিং এ উপস্থিত ছিলেন মাছরাঙ্গা টেলিভিশন জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জ্বল- দৈনিক কাফেল চিফ রিপোর্টার মোঃ ইদুজ্জামান ইদ্রিস, দৈনিক মানব জমিনের জেলা প্রতিনিধি মোঃ ইয়ারব হোসেন- ও দৈনিক পত্রদূত এর শুকদেব কুমার বিশ^াস-, আশাশুনি মহিলা কলেজ প্রভাষক মোঃ আনোয়ার হোসেন- সমাজসেবক আলহাজ¦ নূরুল হুদা-, বিডিসি সংগঠনের সভানেত্রী নাছিমা আক্তার-, ডক্টর দিলিপ কুমার দেব-এ্যাডভোকেট,মোঃ জিয়াউর রহমান, এ্যাডভোকেট মোঃ আসাদুজ্জামান দিলু-জেন্ডার উন্নয়ন ফোরামের সভানেত্রী ফরিদা আক্তার বিউটি-বরসা[র সহকারী পরিচালক মোঃ নাজমুল আলম মুন্না–জেলা ম্যানেজার, সিডব্লিওসিএস মোঃ রুহুল আমিন, প্যারামেডিক শাম্মী আক্তার, পারভীন আক্তার- আউটরিচ সুপারভাইজার মোঃ হারুন-অর রশিদ-প্যারামেডিক কাম কাউন্সেলর মোঃ গোলাম আযম, আউটরিচ সুপারভাইজার মোঃ শরিফুল ইসলাম, পিয়ার এডুকেটর মোঃ জিল্লুর রহমান, –পিয়ার এডুকেটর   উত্তম কুমার মিত্র ও মোঃ ইব্রাহিম হোসেন ।

ফিরোজ হোসেন  : বাংলাদেশ জুয়েলার্স সমিতি, সাতক্ষীরা জেলা শাখার পক্ষ থেকে তালা উপজেলা শাখার নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে। তালা উপজেলা জুয়েলার্স সমিতির দ্বি বার্ষিক  কমিটির সভাপতি মীর জামাল হোসেন ও সাধারণ সম্পাদক বাসুদেব দত্তসহ ১৫ সদস্য বিশিষ্ট কমিটিকে ভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতি, সাতক্ষীরা জেলা শাখার সভাপতি গৌর চন্দ্র দত্ত, সাধারণ সম্পাদক মনোরঞ্জন কর্মকার মন্টু, সহ সভাপতি মনি সংকর রায়, আব্দুস সাত্তার, জয়দেব দে, যুগ্ম সম্পাদক কামরুজ্জামান বুলু, স্বপন দে, সহ সম্পাদক বলাই দে, সাংগঠনিক সম্পাদক গৌরপদ রায়, দপ্তর সম্পাদক রায় দুলাল চন্দ্র, প্রচার সম্পাদক উত্তম দত্ত, কোষাধ্যক্ষ রতন সরকার, সদস্য অচিন্ত্য দে, ভবানন্দ দে, ভৈরব কর্মকার, মিলন পাল, আশিক মৈত্রসহ জেলা কমিটির নেতৃবৃন্দ।

Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।