জামায়াত বাদে আরও ৬ দলকে রাষ্ট্রপতির আমন্ত্রণ

ক্রাইমবার্তা রিপোট: নির্বাচন কমিশন গঠন নিয়ে আলোচনার জন্য আরও ছয় রাজনৈতিক দলকে বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।bangabovon_file-photo_samak_257114

মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ইতোমধ্যে ছয়টি দলকে বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। এর মধ্যে ২৭ ডিসেম্বর বিকেল ৪টায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি; ২৯ ডিসেম্বর বেলা ৩টায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) ও বিকেল সাড়ে ৪টায় ইসলামী ঐক্যজোট; ২ জানুয়ারি বিকেল ৪টায় জাতীয় পার্টি (জেপি-মঞ্জু); ৩ জানুয়ারি বেলা ৩টায় বাংলাদেশ তরীকত ফেডারেশন ও বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশ জাতীয় পার্টিকে (বিজেপি) আমন্ত্রণ জানানো হয়েছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব আরও জানান, এ ছাড়া সময় পরিবর্তনের জন্য আবেদন করায় জাতীয় সমাজতান্ত্রিক দলকে (জাসদ) ২৬ ডিসেম্বর বিকেল ৪টায় আলোচনার জন্য ডেকেছেন রাষ্ট্রপতি। প্রতিটি দল থেকে রাষ্ট্রপতি ১০ জন প্রতিনিধিকে আমন্ত্রণ জানিয়েছেন।

এদিকে, বুধবার বিকেলে রাষ্ট্রপতি ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও কৃষক শ্রমিক জনতা লীগের সঙ্গে বৈঠক করবেন।

এর আগে গত ১৮ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দলটির ১১ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে সংলাপ করেছেন রাষ্ট্রপতি।

মঙ্গলবার জাতীয় পার্টির সঙ্গে সংলাপ হয়েছে। তবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সঙ্গে আলোচনার দিন-তারিখ এখনও ঠিক হয়নি।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।