কমলনগরে চলাচলের রাস্তা বন্ধ করার পাঁয়তারা, এলাকাবাসীর বিক্ষোভ

ক্রাইমবার্তা রিপোট:প্রতিনিধি, তারেক উদ্দিন জাবেদ:
লক্ষ্মীপুরের কমলনগরে চরমার্টিন ইউনিয়নের ২নং ওয়ার্ডে জনগনের চলাচলের ও বসতবাড়ীর রাস্তা বন্ধ করে নিজ স্বার্থ উদ্ধারের জন্য ড্রেনের নির্মান কাজের পাঁয়তারা করছে স্থানীয় একটি প্রভাবশালী চক্র। এর প্রতিবাদে বুধবার সকালে বিক্ষোভ করেছে স্থানীয় এলাকাবাসী। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় নারী-শিশু ও পুরুষসহ ২ শতাধিক ভুক্তভোগি।
20
সরেজমিনে গেলে এলাকাবাসী জানায়, উত্তর চর মার্টিন ইউনিয়নের রাজাগো পোলের গোড়া থেকে শুরু করে পূর্ব শুত্রুতার জের ধরে গরীব অসহায় শতাধিক পরিবারের বসবাসের ও চলাচলের রাস্তার উপর দিয়ে পানির ডে্েরনর নির্মাণ কাজের পাঁয়তারা করছে স্থানীয় অজি উল্ল্রাহ ছেলে আবুল কাশেম।
তার সাথে কাজ করছেন মৃত: ইছমাইল হোসেনের ছেলে মো: বেলাল, আবুল কালামের ছেলে আলা উদ্দিন, সালাহ উদ্দিন, মহি উদ্দিন, আব্দুল আলী, আব্দুল মান্নানের ছেলে লতিফ।

এলাকাবাসী আরো জানান, পানি সেচের নামে নিজ আর্থিক লাভের জন্য পাশের খালী জায়গা রেখে আব্বাস আলী বাড়ী, আমিন উল্ল্রাহ বাড়ী, হানু মাঝির বাড়ী, আব্দুল হকের বাড়ী, হাছান মাঝি বাড়ীসহ একাধিক বাড়ীর চলাচলের রাস্তার উপর দিয়ে ড্রেনের কাজ করতে চাচ্ছে তারা। অথচ ওই এলাকায় সাধারণ মানুষের পানি খাওয়ার জন্য একটি মাত্র টিউবওয়েল রয়েছে। ওই পথ দিয়ে পানি নিয়ে যেতে হয় তাদের। এই রাস্তায় ড্রেন হলে শিশুরা বিদ্যালয়ে যেতে অসুবিধা হবে, পানি নিয়ে কষ্ট করতে হবে স্বথানীয় শতাধিক পরিবারকে। এছাড়া সেখানে যে জমি রয়েছে তাতে সয়াবিন, বাদাম, মটর ডাল, খেশারি ডাল করে আর্থিকভাবে লাভবান হয় কৃষকরা।

তাছাড়া জোর করে জবর দখল করতে এসে হানিফ গংদের অনেকগুলো চারা  গাছ কেটে বিনস্ট করে দিয়েছে তারা। এব্যাপারে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত,কমলনগরে একটি মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয় আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি মেম্বার মো: কাশেম বলেন, কিছু দূষ্কৃতিকারীরা অসহায় পরিবারের বসতবাড়ীর উপর দিয়ে ড্রেন নির্মাণের পাঁয়তারা করছে। অথচ পাশে দিয়ে খালী জমি থাকা সত্ত্বেও অসাধু উদ্দেশ্য চলাচলের রাস্তার মাঝখানে পানির ড্রেন করার ব্যর্থ চেষ্টা অত্যান্ত দু:খজনক।

স্থানীয় ২নং ওয়ার্ড মেম্বার আব্দুল করিম (মাঝি) বলেন, অভিযোগের বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে ভবহিত করা হয়েছে। তবে এটি কোন সরকারী প্রকল্প নয়। সেচ ব্যবসায়ীদের নিজস্ব অর্থায়নে কাজ করবে বলে জানান তিনি।

চলাচলের রাস্তার পাশের জমি দিয়ে ড্রেন নির্মাণ করে অসহায় শতাধিক পরিবারের জীবনকে বাঁচিয়ে তুলতে প্রশাসনের কাছে এলাকাবাসীর জোর দাবী।

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।