২০১৬ সালে বিয়ের পিঁড়িতে বসল যেসব তারকা

ক্রাইমবার্তা বিনোদন ডেস্ক:কালের পরিক্রমায় সময়ের গর্ভে হারাতে চলেছে আরেকটি ইংরেজি বছর। বিদায় নিচ্ছে ২০১৬ সাল। নানান ঘটন-অঘটনে পরিপূর্ণ ছিল বছরটি। বাংলাদেশের প্রেক্ষাপটেও একটি ঘটনাবহুল বছর ২০১৬। বছরের একেবারে শেষপ্রান্তে এসে দেশি-বিদেশি বিভিন্ন ঘটনার সংকলন নিয়ে  বিশেষ আয়োজন-বর্ষ পরিক্রমা ২০১৬।

২০১৬ সালে বিয়ের পিঁড়িতে বসল যেসব তারকা

চলতি বছরে ঢাকাই শোবিজের অনেক তারকাই বিয়ের পিঁড়িতে বসেছেন, শুরু করেছেন দাম্পত্য জীবনের ইনিংস। এদের কেউ প্রথমবারের মতো বিয়ে করেছেন, কেউ আবার নতুন করে দাম্পত্য বন্ধনে আবদ্ধ হয়েছেন। একই অঙ্গনের যুগল মিলন যেমন দেখা গেছে, তেমনি আবার ভিন্ন অঙ্গনের কাউকে বিয়ে করেও সংসারি হয়েছেন কোনো কোনো তারকা।

২০১৬ সালে দেশীয় তারকাদের বিয়ে নিয়ে এ প্রতিবেদন-

নিলয়- শখ

বছরের প্রথম সপ্তাহে বিয়ের পিঁড়িতে বসেন ঢাকাই সিনেমার আলোচিত জুঁটি নিলয় -শখ। পুরনো ঢাকায় অভিনেত্রী শখের বাবার বাসায় চলতি বছরের ৭ জানুয়ারি এ বিয়ে সম্পন্ন হয়। নিলয়-শখের প্রেমকাহিনী সিনেমার মতোই। ভাঙা-গড়া, মান-অভিমান অনেক কিছুই হয়েছে। ২০১২ সালে ‘অল্প অল্প প্রেমের গল্প’ চলচ্চিত্রে শুটিংয়ের সময়ে এই দুজনের ঘনিষ্ঠতা বাড়ে। কিন্তু ২০১৩ সালে ওই সিনেমার দৃশ্য ধারণের শেষের দিকে ভেঙ্গে যায় সেই প্রেম। ২০১৪ সালের মাঝামাঝি সময়ে ‘অল্প অল্প প্রেমের গল্প’ মুক্তি পায়। সিনেমার প্রচারণার সুবাদে আবারও তাদের মধ্যে ঘনিষ্ঠতা তৈরি হয়। পরবর্তীতে পারিবারিকভাবেই বিয়ের পিঁড়িতে বসে সম্পর্কের চূড়ান্ত পরিণতি রূপ দিয়েছেন ঢাকাই শোবিজের এই দুই তারকা।

নাঈম- নাদিয়া

এ বছর ১৬ জানুয়ারি বিয়ে করেন নৃত্য ও অভিনয় শিল্পী নাদিয়া ও অভিনেতা নাঈম। রাজধানীর গুলশান ক্লাবে নাদিয়া ও নাইমের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান হয়। নাদিয়ার এটি দ্বিতীয় বিয়ে। এর আগে মডেল ও অভিনেতা মনির খান শিমুলের সঙ্গে ২০০৮ সালের ২৮ ডিসেম্বর বিয়ে হয়েছিল নাদিয়ার। দাম্পত্য জীবনের পাঁচ বছরের মধ্যেই ভেঙে যায় তাদের সংসার। গেল বছর এপ্রিলে তাদের বিবাহ-বিচ্ছেদের খবরটি গণমাধ্যমে প্রকাশ পায়। এর পরই নাঈমের সঙ্গে গাঁটছড়া বাঁধলেন নাদিয়া।

মিমো- জন

২০১৫ সালের নভেম্বর মাসে পছন্দের পাত্র সৈয়দ শাহরিয়ার মারুফ জনের সঙ্গে বাগদান সম্পন্ন হয় সুপার হিরোইন খ্যাত মিমোর। এর পর ২০১৬ সালের ১৭ জানুয়ারি বিয়ে করেন তারা। ঘরোয়া আয়োজনে তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়ের দেনমোহর ধার্য করা হয় ১০ লাখ টাকা। মিমোর স্বামী জনের গ্রামের বাড়ি ফরিদপুর হলেও ঢাকাতেই তার বেড়ে ওঠা। একটি মাল্টিন্যাশনাল কোম্পানিতে সিনিয়র মার্চেন্ডাইজার হিসেবে তিনি কর্মরত।

আশুতোষ সুজন-মৃত্তিকা গুণ

চলতি বছরের ৭ এপ্রিল বিয়ে করেন নাট্যনির্মাতা আশুতোষ সুজন ও কবি নির্মলেন্দু গুণের মেয়ে, নাট্যনির্মাতা মৃত্তিকা গুণ। এরপর ৫ জুন ধানমণ্ডি লেক সংলগ্ন পানশি রেঁস্তোরায় তাদের বিবাহত্তোর সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে দুই পরিবারের কাছের লোকজন উপস্থিত ছিলেন। এক বছরের প্রেমের সম্পর্কের পর তারা বিয়ে করেন। আশুতোষ সুজন নির্মাতা হিসেবে খ্যাতি অর্জন করেছেন। অন্যদিকে মৃত্তিকা গুণ কর্মরত আছেন স্যাটেলাইট টিভি চ্যানেল আইয়ে। পাশাপাশি লেখালেখির সঙ্গেও যুক্ত তিনি। তাদের মাঝে পরিচয় অনেক দিনের। কিন্তু দু’জনের মধ্যে মন বিনিময় হয় এক বছর আগে।

প্রথম স্ত্রীকেই আরশাদ আদনানের পুনরায় বিয়ে

প্রথম স্ত্রী সুমীকেই চলতি বছরে পুনরায় বিয়ে করেন প্রযোজক, অভিনেতা আরশাদ আদনান। রাজধানী মগবাজার চৌরাস্তা মোড়ের কাজী অফিসে গত ৩মে দ্বিতীয়বার বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা। প্রায় ১১ বছর আগে ছাড়াছাড়ি হয়ে গিয়েছিল আদনান ও সুমীর। তাদের দুটি সন্তান রয়েছে। সন্তানদের মুখের দিকে তাকিয়ে নতুন করে আবারও একসঙ্গে সংসার শুরু করেন দুজন।

মাহিয়া মাহি- অপু

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি বিয়ে করেছেন এ বছরের ২৫মে। পাত্র সিলেটের কদমতলীর সন্তান মাহমুদ পারভেজ অপু। তিনি পেশায় একজন ব্যবসায়ী। ঢাকার উত্তরায় মাহির নিজ বাসায় বিয়ের কাবিন সম্পন্ন হয়। এতে উভয় পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এরও আগে ১২ইমে সম্পন্ন হয় মাহিয়া মাহি ও অপুর বাগদান। বিয়ের পর বেশ কিছু দিন সিলেটে স্বামীর বাড়িতে থাকেন মাহি। বিয়ে করে অনেক তারকা সংসার নিয়ে ব্যস্ত হয়ে গেলেও মাহি ঘোষণা করেন সিনেমায় অভিনয় করবেন তিনি। বর্তমানে একাধিক সিনেমায় অভিনয় করছেন এই অভিনেত্রী।

সানজিদা তন্ময়- বনি

চলতি বছরের ১১জুন বিয়ের পিঁড়িতে বসেন অভিনেত্রী সানজিদা তন্ময়। রাজধানী মোহাম্মদপুরে তন্ময়ের বাসায় বিয়ে সম্পন্ন হয়। বরের নাম কাজী এরশাদুর রশিদ বনি। ঢাকার ছেলে বনি দীর্ঘদিন ধরেই লন্ডনভিত্তিক এনজিও ওয়ার্ল্ডভিশন ইন্টারন্যাশনালের ডিরেক্টর পদে কর্মরত আছেন। চ্যানেল আই’র টপ মডেল প্রতিযোগিতায় সেরা বিজয়ী হিসেবে শোবিজে ক্যারিয়ার শুরু করেন সানজিদা তন্ময়। পরবর্তীতে নাটক, সিনেমায় অভিনয় করেন। রিয়াজুল রিজু পরিচালিত ‘বাপজানের বায়স্কোপ’ চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন এই অভিনেত্রী।

অপি করিম- নির্ঝর

নির্মাতা এনামুল করিম নির্ঝর এবং অভিনেত্রী অপি করিম বিয়ে করেছেন গত ৭জুলাই (ঈদুল ফিতরের দিন)। বিয়ের পর তেমন কোনো আনুষ্ঠানিকতা করেননি এ তারকা দম্পতি। নির্ঝরের এটা তৃতীয় বিয়ে। এর আগে ২০১১ সালের ৩এপ্রিল মডেল তানজিকার সঙ্গে তার দ্বিতীয় বিয়ে হয়েছিল। নির্ঝরের প্রথম পক্ষে রুদ্র নামের একটি পুত্রসন্তান আছে। অন্যদিকে, অপিরও এটি তৃতীয় বিয়ে। ২০০৭ সালের ২৭ অক্টোবর পারিবারিক পছন্দে অপির বিয়ে হয়েছিল জাপান প্রবাসী ড. আসির আহমেদের সঙ্গে। তার সঙ্গে বিচ্ছেদের পর ২০১১ সালে ফের বিয়ে করেন নাট্যনির্মাতা মাসুদ হাসান উজ্জলকে। সেই সংসারও ভেঙে যাওয়ার পর নির্ঝরকে বিয়ে করে নতুন করে দাম্পত্য জীবন শুরু করেছেন অপি।

মারজান- জোবায়ের

আশিকুর রহমান পরিচালিত ‘মুসাফির’ চলচ্চিত্রের মাধ্যমে সিনেমায় আত্মপ্রকাশ করেন মারজান জেনিফা। ২০১৬ সালের এপ্রিল মাসে মুক্তি পায় সিনেমাটি। একই বছরের ২৯ জুলাই সিনেমাটির প্রযোজক জোবায়ের আলমকে বিয়ে করেন মারজান। তাদের মধ্যে অনেক আগে থেকে প্রেমের সম্পর্ক ছিল। অন্যদিকে, ‘মুসাফির’ সিনেমার মাধ্যমেই প্রযোজক হিসেবে আত্নপ্রকাশ করেন জোবায়ের। তিনি একটি পত্রিকার সম্পাদক হিসেবে কর্মরত।

লোপা হোসাইন- সিরাজুম মুনির

সঙ্গীতশিল্পী ও সংবাদপাঠিকা লোপা হোসেইন বিয়ের পিঁড়িতে বসেন এ বছরের ৫ আগস্ট। গীতিকার-সুরকার সিরাজুম মুনিরের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হন তিনি। ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার একটি রেঁস্তোরায় তাদের বাগদান সম্পন্ন হয়। এতে উপস্থিত ছিলেন দুই পরিবারের নিকট আত্মীয়রা। গানের সূত্র ধরেই তাদের বন্ধুত্ব, প্রেম, অতঃপর বিয়ে। লোপার বর সিরাজুম মুনির পেশায় টেক্সটাইল ইঞ্জিনিয়ার। আমেরিকান একটি প্রতিষ্ঠানে ম্যানেজার পদে কর্মরত তিনি। সিরাজুম মুনিরের লেখা ও সুরে বেশকিছু গানে কণ্ঠ দিয়েছেন লোপা।

কোনাল-জিয়া

সঙ্গীতশিল্পী সোমনুর মনির কোনাল চলতি বছরের ২১ সেপ্টেম্বর বিয়ের পিঁড়িতে বসেন। তার স্বামীর নাম মনজুর কাদের জিয়া। তিনি দৈনিক প্রথম আলো পত্রিকার সাংবাদিক হিসেবে কর্মরত। দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে কোনালের মোহাম্মদপুরের বাসায় শুভ কাজটি সম্পন্ন হয়।

শায়লা সাবি- সাব্বির আহমেদ

মডেল-অভিনেত্রী শায়লা সাবি বিয়ে করেন ২৩ সেপ্টেম্বর। ব্যবসায়ী সাব্বির আহমেদের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় তার। ঢাকার মিরপুরে একটি রেঁস্তোরায় বিয়ের সব আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এ সময় শুধু দুই পরিবারের ঘনিষ্ঠজনরা উপস্থিত ছিলেন। বিয়ের পরই শায়লা সাবি নিজের ফেসবুকে লিখেছেন, ‘অবশেষে আমি মিসেস আহমেদ’। এই স্ট্যাটাসের সঙ্গে বরের ছবিও প্রকাশ করেন। ফেসবুক আইডির নামও বদলেছেন এই অভিনেত্রী। তিনি এখন শায়লা আহমেদ।

আনুশেহ আনাদিল- পাণ্ডুরাঙা

বছরের শেষের দিকে ডিসেম্বর মাসের মাঝামাঝি সময়ে বিয়ের পিঁড়িতে বসেন জনপ্রিয় সংগীতশিল্পী আনুশেহ আনাদিল। পাত্রের নাম পান্ডুরাঙা ব্লুমবার্গ। তিনি যুক্তরাষ্ট্রের মিশিগানের মিউজিশিয়ান। দীর্ঘদিন ধরেই আনুশেহ ও পান্ডুরাঙা একসঙ্গে সঙ্গীত নিয়ে কাজ করছেন। পাশাপাশি ঢাকায় গড়ে তুলেছেন ‘যাত্রা বিরতি’ নামের একটি মিউজিক্যাল রেঁস্তোরা। এ ছাড়া এই জুঁটি গড়ে তুলেছেন ‘বাহক’ নামের একটি ব্যান্ডদল। এর আগে আনুশেহ সঙ্গীতশিল্পী বুনোকে বিয়ে করেছিলেন। তাদের বিবাহ বিচ্ছেদের পর দুই সন্তান আরাশ ও রাহাকে নিয়ে নিজের মতো জীবন কাটছিল আনুশেহর। অবশেষে একাকী জীবনের অবসান ঘটিয়ে দ্বিতীয়বারের মতো দাম্পত্য জীবন শুরু করেছেন এই কণ্ঠশিল্পী।

Check Also

সিরিয়াতেই থাকতে হবে ‘আইএস বধূকে’, বাংলাদেশি বংশোদ্ভূত কে এই শামীমা?

ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীতে যোগ দিতে ২০১৫ সালে যুক্তরাজ্য থেকে সিরিয়ায় পালিয়ে যাওয়া শামীমা বেগম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।