আশকোনার আস্তানা থেকে পাঁচটি গ্রেনেড উদ্ধার

ক্রাইমবার্তা রিপোট:রাজধানীর দক্ষিণখানের পূর্ব আশকোনার উগ্রপন্থীদের আস্তানা সূর্য ভিলার নিচতলার ফ্ল্যাটের দুটি কক্ষ থেকে আজ দুপুরে অবিস্ফোরিত পাঁচটি গ্রেনেড ও দুটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের বোম্ব ডিসপোসাল টিম।
সিটিটিসি ইউনিটের ডিসি প্রলয় কুমার জোয়ারদার বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ফ্ল্যাটের ভেতরের দুটি কক্ষ থেকে পাঁচটি গ্রেনেড এবং দুটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে। সেগুলো নিষ্ক্রিয় করতে বোম্ব ডিসপোসাল টিম কাজ করছে।উগ্রপন্থীদের আস্তানায় পুলিশি অভিযান : ফাইল ছবি
তিনি আরো

 

 

 

 

 

 

 

উগ্রপন্থীদের আস্তানায় পুলিশি অভিযান : ফাইল ছবি

বলেন,ওই ফ্ল্যাটের কক্ষগুলোতে প্রচুর গ্যাস থাকায় একটি রুমে এখনো প্রবেশ করতে পারেনি পুলিশ। ওই কক্ষেই কিশোর এক জঙ্গির লাশ রয়েছে। তবে ফায়ার সার্ভিস গ্যাস নিঃসরণের কাজ করছে।
উল্লেখ্য,শনিবার ভোররাতে ঢাকা মহানগর পুলিশ, সোয়াট টিম ও পুলিশের বিষেশায়িত ইউনিট কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা পূর্ব আশকোনার ওই আস্তানাটি ঘিরে রাখে।
পরে দুপুর ১২ টার দিকে কাউন্টার টেররিজম ইউনিট, সোয়াট ও ডিএমপি বোম্ব ডিসপোজাল টিমের সদস্যরা চূড়ান্ত অভিযান শুরু করে। ওই সময় ভবনের ভেতরে থাকা একজন মহিলা ‘জঙ্গি’ সদস্য তার কোমরে থাকা সুইসাইডাল ভেস্ট এর বিস্ফোরণ ঘটালে সে মারা যায় । এ সময় পাশে থাকা সাবিনা (৪) নামে এক শিশু আহত হয়। এছাড়া গ্রেনেড বিস্ফোরণে অপর এক কিশোর নিহত হয়।
এর আগে সকালে অভিযান শুরু হলে দুই শিশু ও দুই নারী পুলিশের আহবানে সাড়া দিয়ে আত্মসর্মপণ করে।
সূত্র : বাসস

Facebook Comments
Please follow and like us: