উগ্রবাদী আস্তানা থেকে উদ্ধার শিশুটির অবস্থা সংকটাপন্ন

ক্রাইমবার্তা রিপোট:রাজধানীর আশকোনায় উগ্রবাদী আস্তানায় আহত শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বেলা ২টার দিকে তাকে মেডিক্যালে ভর্তি করা হয়। রাত সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকা মেডিক্যালের অপারেশন থিয়েটারে শিশুটির শরীরে অস্ত্রপচার চলছিলো। জানা গেছে, শিশুটির সারা শরীরে স্প্লিন্টারের আঘাতের চিহ্ন দেখা গেছে। চিকিৎসকরা জানিয়েছেন শিশু কন্যাটির অবস্থা সংকটাপন্ন।

দক্ষিণখান থানার এসআই ফেরদৌস ঢাকা মেডিক্যালে সাংবাদিকদের জানান, বোমার আঘাতে শিশুটির মাথাসহ শরীরের বিভিন্নস্থানে ক্ষতবিক্ষত হয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ক্যাজুয়ালিটি বিভাগের কর্মরত চিকিৎসক আতাউর ইসলাম জানান, শিশুটির পেট, বুকসহ বিভিন্ন স্থানে বোমার স্প্রিন্টারের আঘাত রয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগের প্রধান আশরাফুল হক সাংবাদিকদের বলেন, আহত আনুমানিক চার বছর বয়সী মেয়ে শিশুটির অবস্থা সংকটাপন্ন। শিশুটির অস্ত্রোপচার চলছে। শিশুটি কোনো কথা বলতে পারছে না। তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

তিনি বলেন, শিশুটির তলপেট থেকে নাড়িভুঁড়ির কিছুটা অংশ বের হয়ে এসেছে। সারা শরীরে স্প্রিন্টারের আঘাত রয়েছে। মাথা, হাত ও পায়ে আঘাত আছে। শিশুটি প্রায় অচেতন। সে কোনো কথা বলার মতো অবস্থায় নেই।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার আগে শিশুটিকে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর শিশুটিকে অ্যাম্বুলেন্সে করে এখানে পাঠানো হয় বলে জানান হাসপাতালের পরিচালক শহীদুল গণি।

Facebook Comments
Please follow and like us: