ছোট পর্দার আলোচিত ঘটনা

ক্রাইমবার্তা বিনোদন ডেস্ক বিদায়ের ঘণ্টাধ্বনি বাজিয়েছে  ২০১৬। বছরজুড়ে গোটা পৃথিবীতে অনেক ঘটনা ঘটেছে।  বিভিন্ন অঙ্গনের মতো বাংলাদেশের ছোট পর্দার  তারকাদের কেন্দ্র করেও ঘটেছে নানা ঘটনা।  যা বেশ আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল।ছবির কোলাজ

 

২০১৬ সালে বাংলাদেশের ছোট পর্দা ও তার কলাকুশলীদের সাথে ঘটে যাওয়া বিভিন্ন আলোচিত ঘটনা নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।

 

অপির তৃতীয় বিয়ে

চলতি বছরের ৭ জুলাই (ঈদুল ফিতর) তৃতীয়বারের মতো বিবাহ বন্ধনে আবদ্ধ হন জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। নির্মাতা-স্থপতি এনামুল করিম নির্ঝরের সঙ্গে গাটছড়া বাঁধেন তিনি। এ সময় দুই পরিবারের ঘনিষ্টজন ছাড়া তেমন কেউ উপস্থিত ছিলেন না। তবে অপির বিয়ের খবর প্রকাশের পর মিডিয়াপাড়ার চর্চিত বিষয় হয়ে উঠে। এই বিয়ের মাধ্যমে এনামুল করিম নির্ঝর তৃতীয়বারের মতো বিয়ের পিড়িতে বসেন। ২০১১ সালে মডেল তানজিকার সঙ্গে তার দ্বিতীয় বিয়ে হয়। রুদ্র নামে তার এক পুত্রসন্তান আছে।

 

২০০৭ সালের ২৭ অক্টোবর পারিবারের পছন্দে অপি করিম বিয়ে করেন জাপান প্রবাসী আসির আহমেদের সঙ্গে। বিচ্ছেদের পর নাট্যনির্মাতা মাসুদ হাসান উজ্জলকে ২০১১ সালে বিয়ে করেন অপি।

 

নাঈম-নাদিয়ার বিয়ে

চলতি বছরের ১৪ জানুয়ারি বিবাহ বন্ধনে আবদ্ধ হন ছোট পর্দার জনপ্রিয় অভিনয়শিল্পী নাঈম ও নাদিয়া আহমেদ। পারিবারিকভাবেই তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। আর ১৫ জানুয়ারি শুক্রবার রাতে রাজধানীর গুলশান ক্লাবে অনুষ্ঠিত হয় বিবাহোত্তর সংবর্ধনা। এ সময় তাদের আত্মীয়-স্বজন ও বন্ধুরা উপস্থিত ছিলেন। হুট করেই তাদের বিয়ের খবর মিডিয়াপাড়া বেশ সরগরম হয়ে ওঠে।

 

টেলিভিশন শিল্পীদের পাঁচ দফা আন্দোলন

গত ৩০ নভেম্বর অনুষ্ঠিত হয় টেলিভিশন অভিনয়শিল্পী ও সংশ্লিষ্টদের আলোচিত প্রতিবাদ সমাবেশ। দেশীয় চ্যানেলে বিদেশি সিরিয়াল বন্ধ করাসহ পাঁচ দফা দাবি নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে একত্রিত হয় টেলিভিশন শিল্পীদের সংগঠন ‘ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন’(এফটিপিও)। তাদের পাঁচ দাবির মধ্যে রয়েছে বেসরকারি চ্যানেলে বাংলায় ডাবিংকৃত বিদেশি সিরিয়াল বন্ধ, টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ, ক্রয় ও প্রচারের ক্ষেত্রে এজেন্সির হস্তক্ষেপ ব্যতীত চ্যানেলের অনুষ্ঠান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্বারা নিয়ন্ত্রণ, দেশের টেলিভিশন শিল্পে বিদেশি শিল্পী ও কলাকুশলীদের অবৈধভাবে কাজ করা বন্ধ, টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটির ন্যূনতম ও যৌক্তিক হার পুনর্নির্ধারণ ও ডাউন লিঙ্ক চ্যানেলের মাধ্যমে বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করা। দেশজুড়ে শিল্পিদের একত্রিত হওয়ার এই ঘটনা যেমন নজির স্থাপন করে তেমন আলোচিতও হয়।

 

রোকেয়া-প্রসূনের দ্বন্দ্ব

একটি টেলিভিশন নাটকের শিডিউল ফাঁসানো নিয়ে চলতি বছরের অক্টোবর মাসে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন অভিনেত্রী প্রসূন আজাদ এবং অভিনেত্রী পরিচালক রোকেয়া প্রাচী। এরপর গত ১৮ অক্টোবর নাটকের শুটিং নিয়ে প্রসূনের অপেশাদার আচরণের কারণে ডিরেক্টরস গিল্ড, অভিনয়শিল্পী সংঘ ও বাংলাদেশ টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার্স অ্যাসোসিয়েশনের কাছে লিখিত অভিযোগ দেন পরিচালক রোকেয়া প্রাচী। এ নিয়ে প্রসূন তার ফেসবুকে সমালোচনা করে দীর্ঘ একটি স্ট্যাটাস দেন। তারপর এ নিয়ে বেশ জলঘোলা হয়।  প্রসূন তার লেখায় কোনো পরিচালকের নাম উল্লেখ না করায় সব নির্মাতার জন্য স্ট্যাটাসটি বিব্রতকর ও সম্মান হানিকর মনে করে ডিরেক্টরস গিল্ড প্রসূনকে কারণ দর্শানোর নোটিশ দেয়। সংগঠনটির সাধারণ সম্পাদক এস এ হক অলিক প্রসূনকে ফেসবুকের স্ট্যাটাসটি মুছে ফেলার অনুরোধ জানায়। কিন্তু প্রসূন তার স্ট্যাটাস প্রত্যাহার করে নেবেন না বলে দৃঢ়ভাবে জানান। উল্টো তিনি জানান, ধারাবাহিকভাবে এ ধরনের আরো স্ট্যাটাস পোস্ট করবেন। তার এ আচরণকে অশিল্পীসুলভ হিসেবে দেখা হচ্ছে।

 

তাছাড়া নির্ধারিত সময়ের মধ্যে কারণ দর্শানোর নোটিশের কোনো জবাব না দেয়ায় প্রসূনকে ডিরেক্টরস গিল্ড, অভিনয়শিল্পী সংঘ ও বাংলাদেশ টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন যৌথভাবে এক বছরের জন্য নিষিদ্ধ করে।

 

পারভেজ-সীমানার ঘরে নতুন অতিথি

১১ ডিসেম্বর রোববার দুপুরে ঢাকার সেন্ট্রাল হাসপাতালে  পুত্রসন্তানের মুখ দেখলেন সংগীতশিল্পী পারভেজ ও অভিনেত্রী সীমানা। দীর্ঘদিন চুপিসারে প্রেমের পর দুই পরিবারের বিরোধিতার মুখে ২০১৪ সালে পালিয়ে বিয়ে করেন পারভেজ ও সীমানা। ২০১০ সালে জামালপুরের সরিষাবাড়িতে ‘অতিমানব’ নামের একটি টেলিফিল্মের শুটিং সেটে তাদের পরিচয়। এ পরিচয় গড়ায় প্রেম পর্যন্ত।

 

মা হলেন ঈশিকা

গত ১৯ ডিসেম্বর ভোরে যুক্তরাজ্যের কারশেলটনের সেন্ট হেলিয়ার হাসপাতালে প্রথম সন্তানের মা হন ছোটপর্দার অভিনেত্রী ঈশিকা। তার কোলজুড়ে আসে একটি ফুটফুটে পুত্রসন্তান।

সন্তানের জন্মের সময় হাসপাতালে ছিলেন ঈশিকার স্বামী লন্ডন প্রবাসী ব্যবসায়ী কায়সার খান। চলতি বছরের ২৮ মার্চ ঢাকার ধানমন্ডির ২৭ নম্বরে তাদের আকদ হয়। গত ১ এপ্রিল বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন এই দম্পতি।

 

 

 

Check Also

সিরিয়াতেই থাকতে হবে ‘আইএস বধূকে’, বাংলাদেশি বংশোদ্ভূত কে এই শামীমা?

ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীতে যোগ দিতে ২০১৫ সালে যুক্তরাজ্য থেকে সিরিয়ায় পালিয়ে যাওয়া শামীমা বেগম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।