বিএনপির চেয়ে ভালো প্রস্তাব দিলে গ্রহণ করা হবে: নজরুল ইসলাম

ক্রাইমবার্তা রিপোট: নির্বাচনের জন্য বিএনপির চেয়ে ভালো প্রস্তাব দিলে সেটা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সোমবার দুপুরে রাজধানীর শিশু কল্যাণ পরিষদে লেবার পার্টি আয়োজিত ‘গুম-খুনের রাজনীতি: বাংলাদেশের ভবিষ্যৎ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা জানান।16

নজরুল ইসলাম খান বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচন কমিশন গঠনসহ জাতীয় নির্বাচনের জন্য ১৩ দফা প্রস্তাব দিয়েছেন। তবে আমরা বলেনি, আমাদের সব প্রস্তাব মানতে হবে। আমাদের চেয়ে যদি কেউ ভালো প্রস্তাব দেয় তাহলে বিএনপি সেই প্রস্তাব গ্রহণ করবে।

১৩ দফা প্রস্তাবনা নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের বিষয়ে তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনে সংবিধানে রাষ্ট্রপতিকে এককভাবে ক্ষমতা দেয়া হয়নি। কিন্তু তার পদ সর্বোচ্চ। সুতরাং উনি এ বিষয়ে আলোচনার উদ্যোগ নিতে পারেন এবং পক্ষে বিপক্ষেও সমঝোতা করতে পারেন।

নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, ইসি গঠনে খুব শিগগির আলোচনা হওয়া প্রয়োজন এবং চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দরকার। এছাড়া বিএনপির প্রস্তাবনার ভিত্তিতেই ইসি গঠন করতো হবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থীর অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন নিয়ে প্রশ্ন উঠেছে, সুতরাং ফয়সালা, সমঝোতা ও পুরিস্কার হওয়ার প্রয়োজন রয়েছে। এ বিষয়ে সন্দেহ দূর করা উচিত। এজন্য নির্বাচন কমিশনকে উদ্যোগ নেওয়া জন্য আহ্বান জানান নজরুল ইসলাম।

সরকারের পৃষ্টপোষকতায় গুম ও খুন হচ্ছে অভিযোগ এই শ্রমিক নেতা বলেন, আওয়ামী লীগ হত্যা ও সন্ত্রাসের রাজনীতি করে। কিন্তু আমারা গুম ও খুনের রাজনীতি চাই না। তাই গুম ও খুনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলা হবে।

আগামী দিনের বিজয় বিএনপি ও গণতন্ত্রের বলেও মন্তব্য করেন নজরুল ইসলাম খান।

আয়োজক সংগঠনের ভাইস চেয়ারম্যান মো. ফারুক রহমানের সভাপতিতে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ বক্তব্যে রাখেন।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।