শ্রীপুরে পোশাক শ্রমিক অসন্তোষ ভাংচুর, গাছ ফেলে ও আগুন দিয়ে সড়ক অবরোধ ॥

ক্রাইমবার্তা রিপোট:গাজীপুর সংবাদদাতা, গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতন ভাতা পরিশেধের দাবীতে বুধবার এক পোশাক কারখানার শ্রমিকরা অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ করেছে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা ভাংচুর ও গাছ ফেলে আগুন দিয়ে মাওনা-ফুলবাড়ীয়া সড়ক অবরোধ করেছে।
32
আন্দোলনরত শ্রমিক ও স্থানীয়রা জানায়, গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের কাওরান বাজার এলাকাস্থিত টুপাস গার্মেন্টস কারখানার শ্রমিকরা গত কিছুদিন ধরে কর্তৃপক্ষের কাছে তাদের পাওনা নবেম্বর মাসের বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবী জানিয়ে আসছিল। কিন্তু কর্তৃপক্ষ একাধিকবার তারিখ নির্ধারণ করেও শ্রমিকদের পাওনাদি পরিশোধ করে নি। সর্বশেষ বুধবার ছিল শ্রমিকদের পাওনাদি পরিশোধের পূর্ব নির্ধারিত তারিখ। কর্তৃপক্ষের ঘোষণা অনুযায়ী শ্রমিকরা এদিন কাজে যোগ দিতে ও তাদের পাওনাদি পাওয়ার আশায় কারখানায় গিয়ে প্রধান ফটক বন্ধ দেখতে পায়। এতে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে কারখানার সামনে জড়ো হয়ে অবস্থান ধর্মঘট শুরু করে। এক পর্যায়ে শ্রমিকরা উত্তেজিত হয়ে ইট পাটকেল নিক্ষেপ করে কারখানার কাঁচ ও বিভিন্ন মালামাল ভাংচুর করে। এসময় তারা কারখানা সংলগ্ন মাওনা-ফুলবাড়ীয়া সড়কে গাছ ফেলে আগুন দিয়ে সড়ক অবরোধ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগামী ১০ জানুয়ারি শ্রমিকদের নবেম্বর ও ডিসেম্বর মাসের পাওনাদি পরিশোধের আশ^াস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিল্প পুলিশের এসআই বসুমিত্র বড়–য়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গত ১৫ তারিখ থেকে কারখানাটির উৎপাদন বন্ধ রয়েছে। মালিকপক্ষ আগামী ১০ জানুয়ারি শ্রমিকদের পাওনাদি পরিশোধের আশ^াস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।
###

Facebook Comments
Please follow and like us: