বিদ্রোহীর কাছে আ. লীগ প্রার্থীর এমন পরাজয়!

ক্রাইমবার্তা রিপোট:নাজমুল আলম মুন্না, সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. নজরুল ইসলাম।

সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে গো-হারা হেরেছেন আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী মুনসুর আহমেদ। দলের বিদ্রোহী প্রার্থী মো. নজরুল ইসলাম তাঁর থেকে প্রায় চার গুণ বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মোটরসাইকেল প্রতীক নিয়ে ৬৪৮ ভোট পেয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ আনারস প্রতীক নিয়ে পেয়েছেন মাত্র ১৭৮ ভোট।

সাতক্ষীরায় জেলা পরিষদের ভোটগ্রহণের জন্য ১৫টি কেন্দ্র ছিল। ভোটার সংখ্যা ছিল এক হাজার ৫১ জন। এর মধ্যে গতকাল তিনটি কেন্দ্রে ১৬টি ইউনিয়নের জনপ্রতিনিধিদের ভোটগ্রহণ স্থগিত করা হয়। এগুলো হলো তালার পাটকেলঘাটা হারুনার রশীদ কলেজ, দেবহাটার সখিপুর কলেজ ও শ্যামনগর উপজেলা পরিষদ হলরুম কেন্দ্র। এসব কেন্দ্রে ভোটার সংখ্যা ছিল ২০৭ জন। অবশিষ্ট ১২টি কেন্দ্রের ৮৪৪ জন ভোটারের মধ্যে আজ ভোট দেন ৮২৬ জন।

আজ উৎসবমুখর পরিবেশে ভোট নেওয়া হয়। নিরাপত্তা ব্যবস্থা জোরদার ছিল। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয় ভোট উৎসব।

পরাজিত চেয়ারম্যান পদপ্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ জেলা পরিষদের সাবেক প্রশাসক। তিনি উঠে এসেছেন ছাত্রলীগের রাজনীতি করে। তিনি জেলার দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের পর পর চারবারের চেয়ারম্যান। এরপর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ২২ বছর দায়িত্ব পালন করেন। ১৯৮৬ ও ১৯৯১ সালে যখন আওয়ামী লীগ ক্ষমতায় নয়, সেই দুই নির্বাচনে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১১ সালে তিনি সাতক্ষীরা জেলা পরিষদের প্রশাসক মনোনীত হন। ২০১৫ সালে তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি হন।

মুনসুর আহমেদ এবারের জেলা পরিষদ নির্বাচনে দলের সমর্থন পেয়ে মাঠে নামেন।

অন্যদিকে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলামের রাজনৈতিক পদচারণা দুই দশকের মতো। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি থেকে তিনি ২০০৪ সাল থেকে পরপর দুবার দলের জেলা সাধারণ সম্পাদক হন। ১৯৯৫ সালে তিনি ছিলেন জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ। ১৯৯৬ ও ২০০১ সালের সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি দুবারই জামায়াতে ইসলামীর প্রার্থীর  কাছে হেরে যান। নজরুল ইসলাম ২০০৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন জামায়াতের প্রার্থীকে অর্ধেক ভোটে হারিয়ে।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।