খুলনায় আ’লীগ নেতাকে গুলি : লক্ষ্যভ্রষ্ট হয়ে নারী পথচারীর মৃত্যু

ক্রাইমবার্তা রিপোট:খুলনায় আওয়ামী লীগ নেতা জেড এ মাহমুদ ডনকে হত্যার উদ্দেশে দুর্বৃত্তদের ছোড়া গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে শিপ্রা রানী কুন্ডু (৫০) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। শনিবার সকাল পৌঁনে ১১টার দিকে নগরীর দোলখোলা মোড়ে এ ঘটনা ঘটে। নিহত শিপ্রা কুন্ডু বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের (ডিবিবিএল) খুলনা শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) চিত্ত রঞ্জন কুন্ডুর স্ত্রী। তিনি দুই সন্তানের মা। জেড এ মাহমুদ ডন

পুলিশ ঘটনাস্থল থেকে পিস্তলের ২ রাউন্ড গুলির খোসা এবং রক্তমাখা পলিথিনসহ বেশ কিছু আলামত জব্দ করেছে। এ ঘটনার প্রতিবাদে আওয়ামী লীগ নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল করেছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সকাল সাড়ে ১০টার দিকে মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং কেসিসির ২৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জেড এ মাহমুদ ডন দোলখোলা মোড়ে একটি বৈঠক শেষে মোটরসাইকেল যোগে পাশ্ববর্তী নিজ বাসায় যাওয়ার প্রস্তুতি নেন। ঠিক এ মুহূর্তে অবস্থানরত দু’টি মোটরসাইকেলে মুখোশ পরা ৬ যুবক তাকে লক্ষ্য করে গুলি করে। এ সময় গুলি লক্ষভ্রষ্ট হলে তা পথচারী শিপ্রা কুন্ডুর বুকের বাম পাশে এবং বাম হাতে বিদ্ধ হয়। তিনি ফুল কিনতে দোলখোলায় এসেছিলেন। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে স্থানীয় জেনারেল হাসপাতাল এবং পরে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে বেলা পৌনে ১২টায় তিনি মারা যান। খবর পেয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মিজানুর রহমান মিজান ঘটনাস্থল পরিদর্শন করেন।

জেড এ মাহমুদ ডন জানান, ‘সামসুর রহমান মানি ওয়েল ফেয়ার সেন্টারে কাজ শেষ করে শিতলা বাড়ির সামনে পরিচিত এক লোকের সাথে কথা বলছিলাম। এ সময় মৌলভীপাড়ার দিক থেকে আসা দুটি মোটরসাইকেলে মুখোশধারীরা আমাকে লক্ষ্য করে গুলি করে। আমার সাথে থাকা লোকটি আমাকে ধাক্কা দিয়ে পাশের ওয়ালের উপর ফেলে দেয়। এতে গুলি আমার গায়ে না লেগে এক পথচারী নারীর গায়ে লাগে। আমি পরে পাশের একটি বাড়িতে আশ্রয় নিই। মুখোশধারী সন্ত্রাসীরা ফাঁকা গুলি করতে করতে শীতলাবাড়ি মন্দিরের দিক দিয়ে চলে যায়।
কারা গুলি করেছে জানতে চাইলে ডন বলেন, এলাকার চিহ্নিত মাদক ও অস্ত্রব্যবসায়ীরা এ কাজ করেছে।’
এদিকে, এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে আওয়ামী লীগের নেতাকর্মীরার নগরীতে বিক্ষোভ মিছিল করে। পরে স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান অভিযোগ করে বলেন, এর আগেও একাধিকবার ডনের উপর হামলা হয়েছে। এ ব্যাপারে পুলিশ প্রশাসনকে বার বার বলা সত্ত্বেও কার্যকর কোন ব্যবস্থা না নেওয়ায় এ দুর্বৃত্ত ও মাদক ব্যবসায়ীদের দুঃসাহস আরো বেড়ে গেছে। তিনি এ ঘটনায় জড়িতদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবি জানান।
সংবাদ সম্মেলনে তিনি জানান, স্থানীয়দের কাছ থেকে তিনি জানতে পেরেছেন দুর্বৃত্তরা ১৫/২০ রাউন্ড গুলি করেছে। তাদের কয়েকজনকে স্থানীয় সনাক্ত করেছে। তিনি দুর্বৃত্তদের গ্রেফতারের জন্য পুলিশ কমিশনারসহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের প্রতি দাবি জানান। সম্মেলনে ডন বলেন, ২টি মোটরসাইকেলে ৬ জন যুবক মুখে কাপড় বাধা অবস্থায় এসে আমাকে গুলি করে। এ সময় আমার পাশে থাকা একজন আমাকে ধাক্কা দিয়ে ফেলে দিলে তারা আরও এক রাউন্ড গুলি করে। আমি দৌড়ে পার্শ্ববর্তী একটি বাড়িতে আশ্রয় নিলে তারা আরো কয়েক রাউন্ড গুলি করে উল্লাস করতে করতে চলে যায়। তিনি জানান, ২০১৪ সালের ২৭ ডিসেম্বর নগরীর বাগমারা গফফারের মোড়ে সন্ত্রাসীরা তার উপর বোমা হামলা চালায়। একই বছরের ৬ ডিসেম্বর দুর্বৃত্তরা তার বাড়িতে হামলা চালায়। ওই সময়ও তিনি প্রাণে বেঁচে যান। বর্তমানে তিনি চরম আতঙ্কে রয়েছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট রজব আলী, মফিজুল ইসলাম টুটুল প্রমুখ।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে তিনিসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান। সন্ত্রাসীদের আটক করার চেষ্টা করা হচ্ছে। তিনি জানান, ঘটনাস্থল থেকে পিস্তলের ২ রাউন্ড গুলির খোসা এবং রক্তমাখা পলিথিনসহ বেশ কিছু আলামত জব্দ করা হয়েছে।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।