এমপি লিটন হত্যার তীব্র নিন্দা বিএনপির

ক্রাইমবার্তা রিপোট: দুর্বৃত্তদের হামলায় শনিবার সন্ধ্যায় গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে নিজ বাড়িতে খুব কাছ থেকে গুলি করে নির্মমভাবে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সেইসাথে তিনি বলেছেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির কারণেই ধারাবাহিকভাবে দেশে এধরনের হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে।মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

আজ রোববার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দেশ এখন দুর্বৃত্ত ও সন্ত্রাসীদের দখলে। দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি কতটা নাজুক হলে দেশের সাধারণ মানুষ থেকে শুরু করে জনপ্রতিনিধিরাও এধরনের হত্যাকাণ্ডের শিকার হতে পারেন তা সহজেই অনুমেয়। শাসকগোষ্ঠীর অঙ্গ সংগঠনগুলোর দৌরাত্মে মানুষের জানমালের ন্যূনতম নিরাপত্তাটুকুও আজ চরম হুমকির সম্মুখিন।

মির্জা ফখরুল বলেন, এমনিতেই সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নেই তদুপরি গোটা সমাজের ওপর ভয় আর শঙ্কা পরিব্যাপ্ত হয়ে আছে। সন্ত্রাসীরা অবৈধ অস্ত্র নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে, কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী হয়তো তাদের দমনে অসহায় কিংবা তাদেরকে প্রশ্রয় দিতে বাধ্য হচ্ছে। বর্তমান শাসকগোষ্ঠী কর্তৃক তাদের অঙ্গ সংগঠনগুলোকে বেপরোয়া হওয়ার সুযোগ দেয়ার জন্যই আইনশৃঙ্খলা পরিস্থিতিতে ভয়াবহ ধ্বস নেমেছে।

তিনি বলেন, দুষ্কৃতিকারিরা যদি রাষ্ট্রীয় আনুকুল্য না পায় তাহলে তাদের পক্ষে কখনোই মাথাচাড়া দিয়ে ওঠা অথবা বেপরোয়া হওয়া সম্ভব নয়। ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে প্রকাশ্যে কাছ থেকে গুলি করে হত্যায় প্রমাণিত হয় সন্ত্রাসীরা দেশের আইন-কানুনকে পরোয়া করে না এবং তারা ভয়ানক দুর্ধর্ষ। এমপি লিটনকে হত্যাকাণ্ডের ঘটনায় প্রমাণিত হলো বাংলাদেশের সামাজিক অবস্থা চরম নৈরাজ্যময়। আমি এই হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এমপি লিটনকে হত্যাকারি দুষ্কৃতিকারিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। নিহতের জন্য গভীর শোক ও রুহের মাগফিরাত কামনা করেন বিএনপি মহাসচিব।

Please follow and like us:

Check Also

উপজেলা নির্বাচন থেকে সরে দাড়ালো জামায়াত

ক্রাইমবাতা ডেস্করিপোট:   কেন্দ্রীয়ভাবে ঘোষণা ছিল না, এখনো নেই। তবে ‘জয়ের সম্ভাবনা’ আছে- এমন উপজেলায় চেয়ারম্যান, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।