র‍্যাংকিংয়ে মুস্তাফিজের দারুণ উন্নতি

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক: চোটের কারণে গত বছর অনেকটা সময় মাঠের বাইরে ছিলেন তিনি। সর্বসাকল্যে খেলেছেন মাস চারেকের মতো। তবে যে কদিনই খেলেছেন, বলহাতে বেশ উজ্জ্বলতা ছড়িয়েছেন মুস্তাফিজুর রহমান। তারই পুরস্কার পেয়েছেন কাটার-মাস্টার। ওয়ানডে র‍্যাংকিংয়ে ক্যারিয়ার-সেরা উন্নতি হয়েছে তাঁর।

বছরের প্রথম দিনে এই সুসংবাদ পেয়েছেন মুস্তাফিজ। ওয়ানডের বোলারদের র‍্যাংকিংয়ে ৪৮ থেকে এক লাফে তিনি উঠে এসেছেন ২৯ নম্বরে। ওয়ানডের বোলারদের র‍্যাংকিংয়ে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সবার ওপরে রয়েছেন সাকিব আল হাসান। তিনি আছেন ষষ্ঠ স্থানে। আর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ১৪তম স্থানে।

এ ছাড়া স্পিনার আরাফাত সানি ৫০, পেসার রুবেল হোসেন ৫৩ এবং অলরাউন্ডার নাসির হোসেন ৬৬তম স্থানে রয়েছেন।

ওয়ানডের ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে সবার ওপরে রয়েছেন মুশফিকুর রহিম, ১৯তম। এ ছাড়া তামিম ইকবাল ২৩, সৌম্য সরকার ৩২, সাকিব আল হাসান ৩৪, মাহমুদউল্লাহ ৫০ ও নাসির হোসেন ৫৩তম স্থানে রয়েছেন।

অবশ্য ওয়ানডের দলগত র‍্যাংকিংয়ে ৭ নম্বরে থাকলেও বাংলাদেশের পয়েন্ট কমেছে। নিউজিল্যান্ড সিরিজের আগে ৯৫ রেটিং পয়েন্ট থাকলেও সিরিজে ৩-০তে হোয়াইটওয়াশ হওয়ায় ৪ পয়েন্ট কমেছে মাশরাফির দলের। তবে এ বছর ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ৭ নম্বর র‍্যাংকিং ধরে রাখতে পারলে ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাবে বাংলাদেশ।

Check Also

ফুটবলার রাজিয়ার জন্য আমরা কে কী করেছি

ফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাঠে ছিলেন অপ্রতিরোধ্য। সন্তান জন্মদানের পর আবার দ্রুত খেলায় ফিরতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।