রাষ্ট্রপতির সিদ্ধান্তের অপেক্ষায় বিএনপি : আমীর খসরু

ক্রাইমবার্তা রিপোট: নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সিদ্ধান্তের অপেক্ষায় বিএনপি রয়েছে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে যুব জাগপা  আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা জানান। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আলহাজ্ব ফাইজুর রহমান।
21
‘মুক্তি আসে কোন পথে- সংগ্রাম ও রাজপথে’ শীর্ষক এ সভায় তিনি বলেন, বর্তমান রাজনৈতিক সংকট নিরসনে বিএনপি মুক্ত আলোচনার পথ খুলে দিয়েছে। এই সংকট আলোচনা ও সংলাপের মধ্যে দিয়েই সমাধান করতে হবে। অন্যথায় রাজনীতি উগ্রবাদীদের হাতে চলে যাবে। আর এটা দেশ ও রাজনীতিবিদ্ধদের জন্য খারাপ। আওয়ামী লীগকে এর দায়ভার নিতে হবে।

তিনি বলেন, বিএনপি পজেটিভ রাজনীতিতে বিশ্বাস করে, আর আওয়ামী লীগ নেগেটিভ রাজনীতি বিশ্বাসী। একারণে তারা পজেটিভ রাজনীতিতে ভয় পাচ্ছে। সুতরাং আওয়ামী লীগে যারা গণতন্ত্র ও রাজনীতিতে বিশ্বাস করে তারা খারাপ অবস্থার মধ্যে রয়েছে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ বর্তমান রাজনৈতিক দল হিসাবে নয়, রাষ্ট্রীয় সন্ত্রাসী দলে হিসাবে দখলের রাজনীতি করছে। নিয়মতান্ত্রিক রাজনীতি থেকে তারা সরে এসেছে।

তিনি বলেন, ৫ জানুয়ারি ঘনিয়ে আসলে আওয়ামী লীগ দূর্বল হয়ে পড়ে। এছাড়া গণতন্ত্র হত্যা দিবসে বিএনপিকে সমাবেশ করতে দিলে লাখো লাখো মানুষ রাস্তায় নেমে আসবে। একারণে বিএনপিকে সমাবেশের অনুমতি দিতে তাদের এত ভয়।

নির্বাচনী কর্মসূচি করতে চাইলেই আওয়ামী লীগ ভয় পায় বলেও মন্তব্য করেন আমীর খসরু।

Please follow and like us:
Facebook Comments